রিভিউ: Redmi 8A বাজেট ফোন, কিন্তু ক্যামেরা?

Redmi 8A ফোনটি কেমন? ঠিক কোন কোন ফিচার ও স্পেসিফিকেশনের জন্য ফোনটি কেনা যথাযথ।

By: Shruti Dhapola Kolkata  Updated: October 20, 2019, 03:12:29 PM

রেটিং: ৩.৫ /৫
দাম : ৬৪৯৯

শাওমি তার রেডমি ব্র্যান্ডের দৌলতে ভারতে নিজের আধিপত্য বিস্তার করতে পেরেছে। প্রতি বছর রেডমি কম দামের ট্রেন্ডি ফিচারের সঙ্গে নতুন মডেল নিয়ে হাজির হয়। কয়েকদিন আগেই লঞ্চ হয়েছে Redmi 8A। যা Redmi 7A’র উত্তরসূরী। Redmi 5A ২০১৮ সালে বেস্ট সেলারের তকমা পায়। এখন প্রশ্ন Redmi 8A ফোনটি কেমন? ঠিক কোন কোন ফিচার ও স্পেসিফিকেশনের জন্য ফোনটি কেনা যথাযথ।

Redmi 8A

‘Aura’ডিজাইনের সঙ্গে লঞ্চ হয়েছে Redmi 8A। নচ স্ক্রিনের সঙ্গে রয়েছে জলের থেকে বাঁচার জন্য অতিরিক্ত রেজিস্টেন্স। রয়েছে ১৬ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের অপশন। ২ ও ৩ জিবি র‌্যামের সঙ্গে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর। দাম শুরু ৬,৪৯৯ থেকে। সুতরাং বলা যায় একেবারে বাজেট ফোন। পাশাপাশি রয়েছে ট্রেন্ডিং ফিচার।

ফোনটির ভালো দিক কী কী?

এত কম দামের ফোনের যে লুক ও ডিজাইন যা সহজেই নজর কাড়বে গ্রাহকদের। মাত্র সাড়ে ছয় হাজার টাকায় পেয়ে যাবেন ৬.২২ ইঞ্চির HD+ ডিসপ্লে, যার রেজোলিউশন ৭২০P। পাশাপাশি রয়েছে ক্রনিং গোরিলা গ্লাস ফাইভ। কাজেই সহজে স্ক্রিন ভেঙে যাওয়ার ভয় নেই। ৫০০০ mAh ব্যাটারির সঙ্গে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা।

Redmi 8A

এখন প্রশ্ন স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসরের সঙ্গে ২ জিবি র‌্যাম কতটা কাজ করতে পারবে? কিছুদিন ব্যবহার করার পর দেখা গেল, হ্যাঙ্গ করার সম্ভাবনা রয়েছে। দশটি ট্যাব খুলে কাজ ও অ্যাসফল্ট ৯ এর মতো গেম খেলার সময়, যথাযথ কাজ করতে একটু সময় নেয় ফোনটি। তবে হ্যাঙ্গ করার প্রবণতা নেই। ফিঙ্গারপ্রিণ্ট আনলক সিস্টেমের বদলে এই ফোনে রয়েছে ফেস আনলক সিস্টেম।

ফোনটির কী ভালো নয়?

Redmi 8A ফোনের ক্যামেরায় পোর্ট্রেট মোডের সঙ্গে রয়েছে ১২ এমপি’র সেন্সর। সামনের ক্যামেরাটিতে রয়েছে ৮ এমপি। ছবি মোটামুটি ভালোই ওঠে। তবে সমস্যা রয়েছে ফোকাস নেওয়াতে। ক্লিক করার পর ছবিটি তুলতে কয়েক সেকেন্ড সময় নিচ্ছে Redmi 8A। পোট্রেট মোডও মন মতো নয়। কারণ অতিরিক্ত এক্সপোজার রয়েছে ফেড হয়ে যাওয়া অংশে।

Redmi 8A তোলা ছবি Redmi 8A ফোনের ক্যামেরায় তোলা ছবি Redmi 8A ফোনের ক্যামেরায় তোলা ছবি Redmi 8A ফোনের ক্যামেরায় তোলা ছবি Redmi 8A ফোনের ক্যামেরায় তোলা ছবি

সফ্টওয়্যার বিটে, Redmi 8A তে রয়েছে MIUI 11 ভিত্তিক অ্যান্ড্রয়েড পাই। যে কারণে ফোন থাকবে গেট অ্যাপস। যে কারণে শাওমি ব্রাউজারের থেকে অবিরাম নটিফিকেশন আসতেই থাকবে। যা অবশ্যই বিরক্তিকর।

এখন প্রশ্ন কিনবেন কিনা?

পকেট ফ্রেন্ডলি এই মুহূর্তের সেরা বাছাই Redmi 8A। তবে ক্যামেরার সখ, ছবি তোলার সখ এতে পূর্ণ হবে না। তবে হাজার ছয়েক টাকায় এই ক্যামেরা যথেষ্ট বলা চলে। লুক ও ডিজাইন এবং বাকি ফিচারের দিক থেকে সেরা বাছাই Redmi 8A।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Xiaomi redmi 8a review price and specification

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement