রঙ বদলে শাওমি, Redmi Note 5 Pro নতুন মডেল

গত মাসে কোম্পানির গ্লোবাল ভায়েস প্রেসিডেন্ট এবং ভারতের প্রধান মানু কুমার জৈন জানিয়েছেন, প্রত্যেক সিরিজের স্পেশাল লাল রঙের রেডমি ফোন নিয়ে আসছে কোম্পানি।

By: Kolkata  Published: September 4, 2018, 12:17:43 PM

শাওমির Redmi Note 5 Pro ফোনটি আবার ফিরে এল নতুন রঙে। কোম্পানি একটি ভিডিও মাধ্যমে ৪ তারিখ লঞ্চের কথা ঘোষনা করে। টুইটারে শেয়ার করা ভিডিওর মাধ্যমে জানিয়েছে যে লাল রঙের এই ভার্সনটি শুধুমাত্র ভারতীয়দের জন্য। ইতিমধ্যে আগের ভার্সনটি একচেটিয়া বাজার করেছে। সেই একই স্পেসিফিকেশনের নতুন মডেল নজর কাড়বে কিনা সেটাই দেখার।

শাওমি জানিয়েছে তাদের বাকি ফোনগুলোর মধ্যে লাল রঙের ফোনগুলির বিক্রির হার ভারতে বেশি। গত মাসে কোম্পানির গ্লোবাল ভায়েস প্রেসিডেন্ট এবং ভারতের প্রধান মানু কুমার জৈন জানিয়েছেন, প্রত্যেক সিরিজের স্পেশাল লাল রঙের রেডমি ফোন নিয়ে আসছে কোম্পানি। চিনে ইতিমধ্যে শুরু হয়েছে লাল রঙের ফোনের বিক্রি। এছাড়া Redmi 5 সিরিজে কালো নীল ও গোল্ড রঙের ফোন রয়েছে।

মূলত ক্যামেরার দিকে নজর রেখেই তৈরি করা হয়েছে রেডমি নোট ৫ প্রো। পোর্ট্রেট ফটোর জনপ্রিয়তার বিষয়টি মাথায় রেখে রেডমি নোট ৫ প্রোতে দেওয়া হয়েছে দুটি ব্যাক ক্যামেরা। যার মূলটি এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আর অন্যটি ৫। সামনে থাকা ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সঙ্গে রয়েছে LED ফ্ল্যাশ। এখানেই শেষ নয়, এ ক্যামেরায় রয়েছে অন্ধকারেও ব্রাইট ছবি তোলার মত অত্যাধুনিক ফিচার। ফোনটিতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর, ৪ অথবা ৬ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ। ১৮:৯ অনুপাতের ৫.৯৯ ইঞ্চ ডিসপ্লেতে রয়েছে রেজুলেশন ১০৮০ x ২১৬০ পিক্সেল। দীর্ঘ সময় ব্যবহারের জন্য ৪ হাজার এমএএইচ ব্যাটারি সহ মিলবে অ্যান্ড্রয়েড ৭ নুগ্যাট অপারেটিং সিস্টেম। যার দাম বাজারে ১৬ ৯৯৯ টাকা। তবে জিও সিম নিলে ২২০০ টাকা অবধি মিলবে ক্যাশব্যাক অফার।

৬ সেপ্টেম্বর ভারতের বাজারে তিন তিনটি ফোনের ধামাকা নিয়ে হাজির হবে শাওমি। তিনটি ফোন- Xiaomi Redmi 6, Redmi 6A and Redmi 6 Pro (Mi A2 Lite)। সোশাল মিডিয়ায় নিজস্ব হ্যাশ ট্যাগও বানিয়ে ফেলেছে কোম্পানি, #DeshKeNayeSmartphones।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Xiaomi redmi note 5 pro flame red colour variant india launch september 4

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং