scorecardresearch

গেম চেঞ্জ, তেরো হাজারের ফোনে মিলবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা

বেশি মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে Sony IMX586 সেন্সর । যা Honor View20 ফোনে ব্যবহার করেছে হুয়াওয়ে। সেই ফোনের দাম ভারতের বাজারে ৩৭,৯৯৯ টাকা।

গেম চেঞ্জ, তেরো হাজারের ফোনে মিলবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা

নিজের ভিটে ছেড়ে ভারতে প্রতিদ্বন্দ্বীর উঠোনে এসে শাওমি লঞ্চ করল রেডমির সেভেন সিরিজ। চীনের এই বৃহৎ সংস্থার দাবি Redmi Note 7 Pro ফোনে রয়েছে একাধিক শক্তিশালী স্পেসিফিকেশন। দাম শুরু ১৩,৯৯৯ টাকা থেকে। Redmi Note 7 Pro দিয়েই শুরু ‘Redmi by Xiaomi’ সেগমেন্ট। যেখানে থাকছে টাইপ-সি চার্জিং, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর এবং সঙ্গে ৪৮ মেগাপিক্সেলর ক্যামেরা।

Redmi Note 7 Pro: ক্যামেরা

বেশি মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে Sony IMX586 সেন্সর । যা Honor View20 ফোনে ব্যবহার করেছে হুয়াওয়ে। সেই ফোনের দাম ভারতের বাজারে ৩৭,৯৯৯ টাকা। শাওমির দৌলতে তার চেয়ে অনেক কম দামে ভারতের গ্রাহকরা পেয়ে যাবেনল অত্যাধুনিক ফিচারের ক্যামেরা। বলা বাহুল্য দাম কমলেও, কমে যায়নি ক্যামেরার মান। সেকেন্ডারি সেন্সরে থাকছে ৫ মেগাপিক্সেল।

দীর্ঘ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে Sony IMX586 সেন্সর ।

শাওমি তার AI অ্যালগরিদম ব্যবহার করেছে Redmi Note 7 Pro-তে, যার ফলে নাইট মোডেও দিব্যি ছবি তোলা সম্ভব। নামিদামি ফোনের ক্যামেরাকে টেক্কা দিতে পারদর্শী চৌদ্দ হাজারের এই ফোন। এতেই শেষ নয়, রয়েছে ভিডিও স্ট্যাবিলাইজেশন সঙ্গে ৩০ fps ফোর কে শুট। ১৩ মেগাপিক্সেলের সামনের ক্যামেরাতে রয়েছে পোর্ট্রেট, স্টুডিও লাইটিং মোড।

Redmi Note 7 Pro: ডিজাইন, ডিসপ্লে

রেডমি নোট সেভেনের ডিজাইনও সামনে এসেছে। লাল ও সোনালি রংয়ের গ্র্যাডিয়েন্ট শাওমি অনুরাগীদের মন কাড়বে। আবার দামও থাকছে বাজেটের মধ্যে। বাজার চলতি কুড়ি হাজারের মধ্যে যে ফোন রয়েছে তাতে এই ধরণের আউটলুক দেখা যায়নি। সামনে পিছনে উভয় দিকেই রয়েছে গোরিলা গ্লাস ফাইভ। ৪০০০ mAh এর ব্যাটারি থাকছে ফোনটিতে।

৬.৩ ইঞ্চির সম্পূর্ণ HD+ ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও ১৯.৫:৯। তবে বেজেল হীন নয়। সূর্যের আলোতেও বেশ ব্রাইট থাকছে Redmi Note 7 Pro ফোনের স্ক্রিন। ডিসপ্লেতে রয়েছে নীল আলো, যা আপনার চোখের ধকল খানিকটা কমিয়ে দেবে। কিন্তু নেই জল ও ধুলো থেকে রক্ষা করার মত স্পেসিফিকেশন।

৪/৬৪ জিবি, ৬/১২৮ জিবি র‌্যাম ও ইন্টারনাল স্টোরেজের দুটি মডেলে পাওয়া যাবে Redmi Note 7 Pro। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমে চলবে ফোনটি।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Xiaomi redmi note 7 pro first look price india specifications features