scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

সাধ্যের দামে লঞ্চ হল রেডমি নোট এইট সিরিজ

যারা সেভেন সিরিজের ফোন কেনার চিন্তাভাবনা করে রয়েছেন সেই চিন্তাকে আরও প্রসারিত করুন। কারণ কয়েকদিনের অপেক্ষায় পেয়ে যাবে রেডমি নোটের অষ্টম সংস্করণ।

সাধ্যের দামে লঞ্চ হল রেডমি নোট এইট সিরিজ

সদ্য রেডমি প্রেমীদের হাতে এসে পৌঁছেছে রেডমি সেভেন প্রো। এরই মধ্যে কোম্পানি বৃহস্পতিবার লঞ্চ করল রেডমি নোট এইট সিরিজ। যার মধ্যে থাকছে Note 8 ও Note 8 pro। যার দামও থাকবে সাধ্যের মধ্যে। সুতরাং যারা সেভেন সিরিজের ফোন কেনার চিন্তাভাবনা করে রয়েছেন সেই চিন্তাকে আরও প্রসারিত করুন। কারণ কয়েকদিনের অপেক্ষায় পেয়ে যাবে রেডমি নোটের অষ্টম সংস্করণ।

Note 8 ফোনে থাকছে ৬.৩ ইঞ্চির ডিসপ্লে সঙ্গে ফাস্টার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বডির ৯০ শতাংশ জুড়ে রয়েছে ৯০ শতাংশ স্ক্রিন। কম বেজেল। রেডমির বাজার চলতি ফোন গুলির থেকে সম্পূর্ণ আলাদা লুকে লঞ্চ করেছে নোট এইট।

কোয়াড ক্যামেরার সঙ্গে থাকছে ১৩ মেগাপিক্সেলের সেলফে ক্যামেরা। কোয়াড সেটআপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং পোট্রেট মোডের জন্য ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা রয়েছে Note 8। ১৩ মেগাপিক্সেলে রয়েছে AI বিউটিফাই, পোট্রেট মেড এবং AI সিন ডিটেকশন। স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসের সঙ্গে রয়েছে ৪০০০ এমএইচের ব্যটারি। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং ও টাইপ-সি পোর্ট থাকছে নোট এইটে।

Redmi Note 8 Pro

Note 8 Pro এর লুক অবশ্য সম্পূর্ণ আলাদা। শুধু লুক নয়, ক্ষমতা, স্পেকস,ফিচারের দিক দিয়েও আলাদা এই ফোন। তিনটি রঙে কিনতে পারবেন এই ফোন- জেড গ্রিন, সাদা এবং ফ্রে। থ্রিডি কার্ভড গ্লাস ডিসপ্লে, ডায়মন্ড কাট গ্রেড টেক্সচারে পাওয়া যাবে Note 8 Pro মডেল। ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে সঙ্গে রয়েছে ৯১.৪ শতাংশ স্ক্রিন বডি রেশিও। ক্যামেরা সেটআপের তলায় রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Redmi Note 8

এই ফোনের প্রাইমারি ক্যামেরা রয়েছে ৬৪ মেগাপিক্সেল। যাতে সর্বোচ্চ রেজোলিউশনের ছবি তোলা যাবে। সেলফি ক্যামেরার জন্য বরাদ্দ ২০ মেগাপিক্সেল। বাকি ক্যামেরা ফিচার Note 8 এর মত।

৬ ও ৮ জিবি র‌্যামের সঙ্গে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারলনাল স্টোরেজে পাওয়া যাবে Note 8 Pro। ভারতের বাজারে কত দাম হবে তা এখনও জানা যায়নি। তবে চিনের দামের সঙ্গে ভারতীয় মূল্যের তুলনা করলে মনে করা হচ্ছে ২০,০০০ টাকার মধ্যে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Xiaomi redmi note 8 redmi note 8 pro redmi tv launch price features india launch date highlights