বড় খবর

শাওমি আনছে নতুন আন্ড্রয়েড ফোন, জেনে নিন কি থাকবে এতে

চিনের বাজারে এম আই সিক্সএক্স এবং ভারতে এম আই টু নামে নতুন ফোন লঞ্চ করতে চলেছে শাওমি।

xiaomi mi 2 mi6x
শাওমি ফোন, এম আই টু

বাজারে খবর, আর মিলবে না শাওমির ফ্ল্যাগশিপ ফোন এমআই এ ওয়ান। বর্তমানে এমআইয়ের  ফ্লিপকার্টে আউট অফ স্টকে রয়েছে ফোনটি। তবে আজ কোম্পানীর তরফ থেকে ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানানো হয়েছে এই খবরটি সম্পুর্ণ ভুয়ো। এমআই এ ওয়ান শাওমির প্রথম অ্যান্ড্রয়েড ওয়ান ব্রান্ডের স্মার্টফোন।

শাওমি এই ফোনটির সাপ্লাই বেশ কয়েক মাস আগেই অফলাইন স্টোরগুলিতে পাঠানো বন্ধ করেছিল। রিপোর্ট সূত্রের খবর, শাওমি এই ফোনটির আগামী ভার্সনটি খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছে। এবং সেকারনেই এমআই এ ওয়ান ফোনটি আপাতত বাজার থেকে উধাও। আগামী ২৫ তারিখ শাওমি তাদের এমআই সিক্স এক্স ফোনটি লঞ্চ করবে চিনে এবং সেই ফোনটিই ভারতে লঞ্চ করা হবে এমআই এ’টু নামে।  শাওমির এই নতুন ফোনটি খুব শীঘ্রই ভারতের বাজারে পাওয়া যাবে বলে আশা করা যায়।

তবে এম আই সিক্স এক্সের লঞ্চ সম্পর্কে এখনও কিছু জানায়নি শাওমি কোম্পানী। তবে  এম আই এ ওয়ানের জনপ্রিয়তাকে মাথায় রেখে আশা করাই যায় এম আই এ টু ফোনটিও বাজারমাত করতে পারে। এই ফোনটিতে  ১৮ঃ৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে থাকবে । এবং ফোনটি দুটি র‌্যাম ভার্সনে  পাওয়া যাবে । ৪ জিবি  র‌্যামের সঙ্গে থাকবে ৩২ জিবি স্টোরেজ এবং ৬ জিবি  র‌্যামে ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে শাওমির এই ফোনটিতে। স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরে চলা ফোনটিতে পাওয়া যাবে অ্যান্ড্রয়েডের নতুন ভার্সনও। ফোনটির মুল ক্যামেরাটিতে থাকবে f/১.৮ অ্যাপারচারের ১২ মেগাপিক্সেল লেন্স এবং সেলফি ক্যামারাটি হবে ২০ মেগাপিক্সেলের। এখনও অবধি ফোনটির বাজারমুল্য কত হবে সেই বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Xiaomi smartphone mi two mi 6x price in india

Next Story
মোবাইল রিভিউ : নোকিয়া সিক্সের ভাল এবং মন্দগুলিnew phone nokia 6
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com