বড় খবর

অবশেষে JioPhone Next লঞ্চের দিনক্ষণ সামনে এল, বড় খবরে উত্তাল টেকদুনিয়া

ভারত-সহ সারা বিশ্বের সবথেকে সস্তার 4G স্মার্টফোন হতে চলেছে এই জিওফোন নেক্সট।

JioPhone Next, RIL AGM 2021, Mukesh Ambani, Google
মাত্র ৬,৪৯৯ টাকায় ৪ জি স্মার্ট ফোন, তাও আবার ১৯৯৯ টাকা প্রাথমিক বিনিয়োগ মারফত হাতের মুঠোয় আসার সুযোগ।

JioPhone Next লঞ্চের প্রশ্নে উত্তাল টেকদুনিয়া। এর আগে লঞ্চের খবর প্রকাশ্যে এলেও নির্ধারিত সময়ে লঞ্চ করা সম্ভব হয়নি JioPhone Next। তবে সংস্থার প্রতিশ্রুতি মিলেছিল, উৎসবের মরশুমেই নিয়ে আসা হবে JioPhone Next। এবার তাতেই সিলমোহর দিতে চলেছে টিম Jio। আগামী ৪ নভেম্বর লঞ্চ হতে চলেছে ‘JioPhone Next’। চলতি বছরের জুন মাসের শেষ দিকেই Reliance-এর বার্ষিক সাধারণ সম্মেলন থেকে এই ফোন লঞ্চের ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। কথা ছিল, ১০ সেপ্টেম্বর,২০২১-এ JioPhone Next ফোনটি ভারতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করা হবে এবং তার পরবর্তীতে গ্রাহককুলের কাছে পৌঁছে দেওয়া হবে সস্তার এই স্মার্টফোন। প্রসঙ্গত, ভারত-সহ সারা বিশ্বের সবথেকে সস্তার 4G স্মার্টফোন হতে চলেছে এই জিওফোন নেক্সট। Google এবং Reliance Jio-র সম্মিলিত প্রয়াসে তৈরি হয়েছে ফোনটি।

কিন্তু বিশ্বব্যাপী চিপসেটের ঘাটতির কারনে সময়মত লঞ্চ করা সম্ভব হয়নি JioPhone Next, এবার দীপাবলীর উত্তেজনার পারদ চড়াতে আগামী ৪ঠা নভেম্বর ভারতে আসছে সস্তার JioPhone Next। আপাতত এই খবরে উত্তাল টেকদুনিয়া।

JioPhone Next-এর সম্ভাব্য ফিচার-

JioPhone Next-এ থাকতে পারে ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে।নতুন মডেলে ২জিবি বা ৩জিবির RAM দিতে পারে কোম্পানি।সেই ক্ষেত্রে ১৬ জিবি বা ৩২জিবির দুটো ভ্যারিয়েন্ট আনতে পারে জিও।সঙ্গে থাকতে পারে ৪জি ভোল্টি কানেকটিভিটি। প্রথম থেকেই অ্যান্ড্রয়েড ১১ গো এডিশনে চলবে এই ফোন। বিভিন্ন টেক সাইটের রিপোর্ট বলছে, Qualcomm Snapdragon 215 processor চিপসেট দেওয়া হয়েছে JioPhone Next-এ।

JioPhone Next-এর সম্ভাব্য দাম-

টেক সাইটগুলোর মতে, JioPhone Next-এর দুটো ভ্যারিয়েন্ট আনতে পারে রিলায়েন্স। সবথেকে কম দামে পাওয়া যাবে ৫০০০টাকার বেস ভ্যারিয়েন্ট।টপ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৭০০০টাকায়। যদিও টেক ব্লগারদের মতে, ফোনের ১০ শতাংশ ৫০০ টাকা দিয়েই এই ফোন কিনতে পারবেন ক্রেতা। বাকিটা দিতে হবে কিস্তিতে।ব্যাঙ্কের মাধ্যমেই হবে এই কিস্তির লেনদেন।তবে এই কিস্তির জন্য ক্রেতাকে সুদ দিতে হবে কিনা তা এখনও পরিষ্কার নয়।তবে কিছু টিপস্টারের মতে, ভারতে ৩৪৯৯টাকা দাম হতে চলেছে ফোনের। বিশ্ব বাজারে ফোনের দাম হতে পারে ৫০ ডলার।যদিও এখন পরিস্থিতি অনুসারে বদলে যেতে পারে এই দাম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yechnology jio phone next specification revealed ahead of novenber launch

Next Story
বাড়ির দেওয়ালের মধ্যে পাইপ বা ইলেক্ট্রিক ওয়্যারে সমস্যা? মুশকিল আসান করবে রেডিও ইমাজিন গ্যাজেট!রেডিও ইমাজিন গ্যাজেটের সাহায্যে বাড়ির দেওয়ালের ভিতরের অবস্থা দেখতে পাবেন সহজেই।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com