scorecardresearch

বড় খবর

সহজেই এডিট করুন আপনার পাঠানো বার্তা, নয়া ফিচার WhatsApp এর

এবার থেকে পাঠানো মেসেজও এডিট করতে পারবেন।

সহজেই এডিট করুন আপনার পাঠানো বার্তা, নয়া ফিচার WhatsApp এর
WhatsApp পরিষেবা স্বাভাবিক।

ইউজারদের ব্যবহারিক এক্সপেরিয়েন্সকে আরও উন্নত করতে প্রায়শই নিত্যনতুন ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা করে থাকে WhatsApp (হোয়াটসঅ্যাপ)। এবার ব্যবহারকারীদের জন্য এক অত্যন্ত কার্যকর ফিচার নিয়ে আসতে চলেছে সংস্থাটি।

বর্তমানে একে অপরের সঙ্গে যোগাযোগ করতে এই মেসেজিং অ্যাপটির জুড়ি মেলা ভার। তাই চ্যাট লিস্টে বহু মানুষের সমাগমে অনেক সময়ই নির্দিষ্ট কাউকে খুঁজে পেতে অসুবিধা হয় ইউজারদের। এই সমস্যার সমাধান করতেই এবার Meta (মেটা) মালিকানাধীন মেসেজিং অ্যাপ্লিকেশনটি চ্যাট ফিল্টার নামে নয়া ফিচার সামনে আনতে চলেছে। এর ফলে এখন থেকে সহজেই আপনি খুঁজে পান আপনার প্রয়োজনীয় চ্যাট।

হোয়াটসঅ্যাপের চ্যাট ফিল্টার ফিচারটি ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড, আইওএস, এবং ডেস্কটপের বিজনেস অ্যাকাউন্টগুলির জন্য উপলব্ধ। পাশাপাশি এই মেসেজিং অ্যাপ ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে মেসেজ এডিট ফিচার। নয়া এই ফিচারের সাহায্যে ভুলবশত পাঠানো মেসেজ সহজেই এডিট করতে পারবেন ইউজারা। তাই এখন থেকে প্রেমিকাই হোক অথবা অফিস বস, ভুল করে কোন মেসেজ সেন্ড হয়ে গেলেও চিন্তার কোন কারন নেই। অহজেই এডিট করুন আপনার বার্তা। পাশাপাশি গ্রুপ পোল এবং হোয়াটসঅ্যাপ প্রিমিয়ামের মত বেশ কিছু নতুন ফিচার আনতে চলেছে এই মেসেজিং অ্যাপ।

WABetaInfo রিপোর্ট অনুসারে বলা হয়েছে মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মটি এখন অ্যাপটির ভবিষ্যতের আপডেটের জন্য ব্যবহারকারীদের তাদের টেক্সট মেসেজ এডিটের ফিচার আনতে চলেছে। যেহেতু ফিচারটি পরীক্ষার অধীনে রয়েছে তাই এই মুহুর্তে বিটা ইউজারদের জন্যও এই ফিচার উপলব্ধ নয়। WABetaInfo একটি স্ক্রিনশট শেয়ার করেছে যাতে দেখা যায় মেসেজ পাঠানোর পরেও তা এডিট করার বিকল্প রয়েছে।

আরও পড়ুন: সাড়ে চার হাজার বছরের প্রাচীন উদ্ভিদের সন্ধান, চমকে গেলেন বিজ্ঞানীরা

নতুন এই ফিচার যে গ্রাহকদের অনেক কাজে আসবে তা বলাই বাহুল্য। আইওএস, অ্যান্ড্রয়েড এবং WhatsApp ওয়েবেও এই ফিচার আসবে বলেই জানা গিয়েছে। অন্যদিকে জানা গিয়েছে WhatsApp  এপ্রিল মাসে ভারতে ১৬.৬ লক্ষেরও বেশি অ্যাকাউন্ট ব্যান করেছে। জানা গিয়েছে রিপোর্ট করা অ্যাকাউন্ট খতিয়ে দেখেই ব্যান করেছে সংস্থা। প্ল্যাটফর্মটি মার্চ মাসে দেশে ১৮ লাখেরও বেশি অ্যাকাউন্ট ব্যান করেছিল।  এপ্রিল মাসে ৮৪৪টি অভিযোগের ভিত্তিতে এই ব্যবস্থা বলে জানিয়েছে সংস্থা।  

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: You may soon be allowed to edit your sent messages on whatsapp