scorecardresearch

বড় খবর

স্মার্ট ফোনের রঙ দেখেই বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব, গবেষণায় উঠে এল এমনই তথ্য

মনোবিজ্ঞানী ম্যাথিউ তাঁর গবেষণার ফলাফল একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছেন যেখানে তিনি উল্লেখ করেছেন বিভিন্ন রঙ বেছে নেওয়ার সঙ্গে সঙ্গে কীভাব প্রকাশ পায় কোন একজন মানুষের ব্যক্তিত্ব।

স্মার্ট ফোনের রঙ দেখেই বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব, গবেষণায় উঠে এল এমনই তথ্য
আপনি কোন রঙের স্মার্ট ফোন ব্যবহার করছেন তা দেখেই বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব।

 আপনি কোন রঙের স্মার্ট ফোন ব্যবহার করছেন তা দেখেই বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব। আবাক মনে হলেও সম্প্রতি একটি গবেষণায় এমন বিষয় উঠে এসেছে। আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা স্মার্ট ফোনকে নিছকই একটি ডিভাইস হিসাবে দেখেন। সাদা অথবা কালো রঙের মধ্যে থেকে বেছে নেন যে কোন একটি রঙ। কিন্তু অধিকাংশ মানুষ স্মার্ট ফোন কেনার সময় পছন্দের রঙ বেছে নিতে ভালবাসেন আর এতেই প্রকাশ পায় সেই মানুষটির ব্যক্তিত্ব। রঙ মনোবিজ্ঞানী ম্যাথিউ তাঁর গবেষণার ফলাফল একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছেন যেখানে তিনি উল্লেখ করেছেন বিভিন্ন রঙ বেছে নেওয়ার সঙ্গে সঙ্গে কীভাব প্রকাশ পায় কোন একজন মানুষের ব্যক্তিত্ব। তার জন্য তিনি প্রতিটি রঙের আলাদা আলাদা বৈশিষ্ট্য আমাদের সামনে তুলে ধরেছেন।

সাদা

ম্যাথিউর মতে, যদি আপনার ফোনের রঙ সাদা হয়, তাহলে আপনি সম্ভবত একজন পরিষ্কার পরিছন্ন মানুষ। যাদের কাছে সাদা রঙের ফোন আছে তারা সাধারণ ভাবে খোলামেলা মনের এবং উচ্চ মানসম্পন্ন হন। “সাদা সরলতার সঙ্গে যুক্ত, যার থেকে বোঝা যায় সাদা রঙের ফোন যিনি ব্যবহার করছেন তিনি আদতে সহজ সরল প্রকৃতির মানুষ।

কালো

কালো রঙটি অনেকেই পছন্দ করেন। কারণ এটি সহজে ময়লা হয়না। সবচেয়ে নিরাপদ একটি রঙ এবং প্রায় সব স্মার্টফোনই কালো রঙ্গে স্টাইলিশ দেখায়। ম্যাথিউ বলেছেন যে যারা কালো বাছাই করেন তাদের মধ্যে মার্জিত, পেশাদারিত্ব, শক্তিসুলভ আচরণ এবং অন্যকে সহজেই আকর্ষণ করার মতো বৈশিষ্ট্য বিদ্যমান।

নীল

অনেকেই নীল রঙের ফোন ব্যবহার করেন। যারা সাধারণ ভাবে নীল রঙের ফোন ব্যবহার করেন তাদের মধ্যে শান্ত, সংরক্ষণশীল মনোভাব লক্ষ্য করা যায়। সেই সঙ্গে চিন্তাশীল প্রকৃতির হয়ে থাকেন। গাঢ় নীল রঙের ইউজারদের মধ্যে যে বৈশিষ্ট্যটি লক্ষ্য করা যায় তা হল তারা সাধারণ ভাবে  সৃজনশীল প্রতিভার অধিকারী হন।

লাল

লাল রঙের স্মার্ট ফোন ব্যবহারকারীরা সাধারণ ভাবেই সাহসী প্রকৃতির হয়ে থাকেন। তাদের জেদ অনেক বেশি। কোন কাজে সফল না হওয়া পর্যন্ত তারা সেই বিষয়ে হাল ছাড়েন না। কিছুটা আবেগপ্রবণ মানসিকতা তাদের মধ্যে লক্ষ্য করা যায়।

সোনালী

যে সকল ইউজার সোনালী রঙের স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন তাদের আত্মসম্মান বোধ বেশি হয়। কোন সম্মান বা সম্মানজনক পদ লাভের জন্য তারা ব্যকুল থাকেন। আর্থিক দিক থেকে স্বচ্ছল হন এই ধরণের ইউজাররা। বিলাসবহুল জিনিসের প্রতি তাদের ঝোঁক সব সময় বেশি থাকে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Your phone s colour reveals a lot about your personality research claims