scorecardresearch

বড় খবর

২৬ বছর বয়সেই আকস্মিক মৃত্যু মাইক্রোসফ্ট কর্ণধারের পুত্র জৈন নাদেলার

জন্ম থেকেই সেরিব্রাল পলসি রোগে আক্রান্ত ছিলেন।

২৬ বছর বয়সেই আকস্মিক মৃত্যু মাইক্রোসফ্ট কর্ণধারের পুত্র জৈন নাদেলার
সোমবার সকালে আকস্মিক মৃত্যু হল মাইক্রোসফ্ট কর্পোরেশনের সিইও সত্য নাদেলা ও তাঁর স্ত্রী অনু নাদেলার পুত্র জৈন নাদেলার।

সোমবার সকালে আকস্মিক মৃত্যু হল মাইক্রোসফ্ট কর্পোরেশনের সিইও সত্য নাদেলা ও তাঁর স্ত্রী অনু নাদেলার পুত্র জৈন নাদেলার। মাত্র ২৬ বছর বয়সেই মৃত্যু হয় জেইনের। তিনি জন্মগতভাবে সেরিব্রাল পালসেতে ভুগছিলেন। মাইক্রোসফ্টের তরফে ইমেল করে কর্মীদের জৈন নাদেলার মৃত্যুর খবর জানানো হয়। সত্য নাদেলা ও তাঁর স্ত্রী অনু নাদেলার পুত্র জৈন নাদেলা জন্ম থেকেই সেরিব্রাল পলসি রোগে আক্রান্ত ছিলেন। জৈন নাদেলার মৃত্যুর খবর একটি ই-মেলের মাধ্যমে সংস্থার কর্মচারীদের জানান হয়েছে। সেই সঙ্গে কঠিন সময়ে সকললে পরিবারের পাশে থাকার জন্য আহ্বান জানান হয়েছে।

২০১৪ সালে সিইও–এর দায়িত্ব নেওয়ার পর থেকে নাদেলা প্রতিবন্ধী ব্যবহারকারীদের আরও ভালভাবে পরিষেবা দেওয়ার জন্য পণ্য ডিজাইন করার উপর সংস্থার উপর মনোনিবেশ করেছেন এবং তিনি জেইনকে উত্থাপন ও সমর্থন করার বিষয়ে যে পাঠ শিখিয়েছেন তারও উল্লেখ করেছেন। গত বছর শিশুদের হাসপাতালে, যেখানে জেইনের অধিকাংশ চিকিৎসা হয়েছে, এই হাসপাতালকে নাদেলা তাঁদের সংস্থার সঙ্গেও যুক্ত করেছে।

শিশুদের মস্তিষ্ক গবেষণার গুরুত্বপূর্ণ অংশ হিসাবে ছিলেন জেইন। মিউজিকের প্রতি ভালবাসা জেইনকে চিরকাল সবার মনে চিরস্থায়ী জায়গা করে দিয়েছে। সেই সঙ্গে জেইনের প্রাণোচ্ছ্বল ছবিও সারা জীবন প্রত্যেকের মনে আঁকা থাকবে বলে জানানো হয় মাইক্রোসফ্টের এক বার্তায়।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Zain nadella son of ceo sathya mnadela dies at