বড় খবর

হেলাফেলা হচ্ছে, মন্দার বাজারে শোচনীয় অবস্থায় ফেসবুক

ফেসবুক এবং গুগলের ওপর যে মামলা চলছে তা আপেলের উপর চলা মামলার চেয়ে অনেক বেশি কঠোর।

সম্পত্তির পরিমাণও কমল মার্ক জুকারবার্গের

কতটা পিছিয়ে রয়েছে ফেসবুক, তা নিজের মুখেই জানালেন কর্ণধার মার্ক জুকারবার্গ। স্ক্রিপ্টে যা লেখা ছিল, মূলত সেটি আওড়ানোর কথা ছিল তার। প্যানেলের বাকি সদস্যরা যখন জানেন, তিনি কি বলতে পারে, ঠিক তখনই অন্য পথে হাঁটলেন মার্ক জুকারবার্গ। স্পষ্ট ভাবে জানিয়ে দিলেন কেমন আছে ফেসবুক। ঠিক কতজন প্রতিদ্বন্দ্বীর পিছনে রয়েছে ফেসবুক তার তালিকা জানিয়ে দিলেন তিনি। আলফাবেট, অ্যাপেল, অ্যামাজনের মতো কঠিন প্রতিদ্বন্দ্বীর নাম করেছেন তিনি।

এদিন মার্ক জুকারবার্গ কোন দ্বিধা না দেখিয়ে উল্লেখ করেছেন অ্যামাজন দ্রুত বেড়ে ওঠা বিজ্ঞাপনের প্লাটফর্ম এবং গুগলই সবচেয়ে বড় সংস্থা।

বহু পরিস্থিতিতে বহু জায়গায় আমরা পিছিয়ে রয়েছি প্রতিদ্বন্দ্বীদের থেকে। মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং পরিষেবা দেয় iMessage । সবচেয়ে দ্রুত গতিতে এগিয়ে চলেছে টিকটক। ভিডিও অ্যাপ এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ইউটিউব। এছাড়া সবচেয়ে বৃহত্তম বিজ্ঞাপন প্ল্যাটফর্ম গুগল। তিনি আরো জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের যদি বিজ্ঞাপনের জন্য এক ডলার খরচ হয়, ফেসবুকের ভাগ্যে জোটে মাত্র দশ সেন্টস।

এই কারণেই এক্সিকিউটিভ রা স্বাচ্ছন্দ্যবোধ করছে তাদের সঙ্গে থাকতে। এতে তাদের ওপর থেকে বোঝা অনেকটা কমে যাচ্ছে। ফেসবুক এবং গুগলের ওপর যে মামলা চলছে তা আপেলের উপর চলা মামলার চেয়ে অনেক বেশি কঠোর।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Zuckerberg goes off script blasts apple and google in testimony

Next Story
ফ্লিপকার্ট ৯০ মিনিটে বাড়িতে পৌঁছে দেবে মুদি সদাই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com