বেরিয়ে পড়ুন গঙ্গাস্নান তীর্থে, সৌজন্যে ভারতীয় রেলের বিশেষ প্যাকেজ

নির্দিষ্ট সময়ে আসামের গুয়াহাটি, নিউ বঙ্গাইগাঁও, পশ্চিমবঙ্গের নিউ কোচবিহার, নিউ জলপাইগুড়ি, এবং বিহারের কাটিহার থেকে ধরতে পারবেন এই ট্রেন।

By: New Delhi  Published: July 20, 2019, 7:12:23 PM

IRCTC Ganga Snan Special Yatra: গঙ্গাস্নানের চিরাচরিত পুণ্য অর্জন করতে চান? এ তো আর যেমন তেমন স্নান নয়, ধর্মপ্রাণ হিন্দুদের কাছে এ হলো পুজো। এখন আর এই তীর্থে যেতে হলে বেশি কাঠখড় পোড়ানোর প্রয়োজন নেই, আইআরসিটিসি (IRCTC) এনেছে বেশ কিছু সাশ্রয়ী ভ্রমণ প্যাকেজ।

এই প্যাকেজের নাম দেওয়া হয়েছে ‘গঙ্গাস্নান স্পেশ্যাল যাত্রা’, এবং এর মূল উদ্দেশ্য, তীর্থযাত্রীদের গঙ্গার প্রতিটি গুরুত্বপূর্ণ ঘাটের দর্শন করানো। এই যাত্রায় পড়বে হরিদ্বার, ঋষিকেশ, এবং বেনারস, যাত্রার মেয়াদ আট রাত এবং নয় দিন। গুয়াহাটি থেকে ২৬ অগাস্ট সন্ধ্যা ছটায় ছাড়বে ট্রেন।

আরও পড়ুন: রেলে বেসরকারিকরণ নয়, তবে বেসরকারি বিনিয়োগ চান রেলমন্ত্রী

প্রাপ্তবয়স্ক হলে টিকিটের মাথাপিছু খরচ পড়বে ৮,৫০৫ টাকা, সঙ্গে জিএসটি। ট্রেনেই পরিবেশিত হবে ব্রেকফাস্ট, লাঞ্চ, এবং ডিনার। নির্দিষ্ট সময়ে আসামের গুয়াহাটি, নিউ বঙ্গাইগাঁও, পশ্চিমবঙ্গের নিউ কোচবিহার, নিউ জলপাইগুড়ি, এবং বিহারের কাটিহার থেকে ধরতে পারবেন এই ট্রেন। ফেরার সময় নেমে পড়তে পারেন কাটিহার, নিউ জলপাইগুড়ি, নিউ কোচবিহার, নিউ বঙ্গাইগাঁও, বা গুয়াহাটিতে।

‘ভারত দর্শন স্পেশ্যাল টুরিস্ট ট্রেন’ স্বল্প খরচে দেশের অন্যান্য অনেক পর্যটন কেন্দ্রেই ঘুরিয়ে আনতে পারে আপনাকে, সৌজন্যে আইআরসিটিসি-র বিশেষ টুর প্যাকেজ। এগুলির জন্য বুকিং করতে পারেন সংস্থার বিভিন্ন ‘টুরিস্ট ফ্যাসিলিটেশন সেন্টার’, জোনাল অফিস, এবং আঞ্চলিক অফিস থেকে। অথবা চাইলে ভারতীয় রেলের ওয়েবসাইট থেকেও বুক করতে পারেন আপনার টিকিট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Irctc ganga snan special yatra religious trip with exciting affordable offers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং