বড় খবর

১০ মাসের শিশুকে ‘জল ভেবে স্য়ানিটাইজার খাওয়ালেন’ আশাকর্মী

স্য়ানিটাইজার খাওয়ার পরই অসুস্থ বোধ করে শিশুটি। এরপরই তাকে একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

sanitizer
প্রতীকী ছবি।

কী কাণ্ড! ১০ মাসের শিশুকে জলের বদলে খাওয়ানো হল স্য়ানিটাইজার। এমন কাণ্ডই ঘটেছে ত্রিপুরার উনাকোটি জেলায়। প্রাথমিক স্বাস্থ্য়কেন্দ্রে শিশুটিকে পোলিও টিকা দেওয়ার পর জলের বদলে স্য়ানিটাইজার খাওয়ানো হয়েছে বলে অভিযোগ উঠেছে এক আশাকর্মীর বিরুদ্ধে। এ ঘটনা প্রকাশ্য়ে আসতেই রীতিমতো চাঞ্চল্য় ছড়িয়েছে।

স্য়ানিটাইজার খাওয়ার পরই অসুস্থ বোধ করে শিশুটি। এরপরই তাকে একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে, এ ঘটনায় স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন শিশুটির বাবা।

এ ঘটনা প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম-কে কুমারঘাট থানার ওসি প্রদ্য়ুোৎ দত্ত জানিয়েছেন, শিশুটির বাবা পিন্টু দাস থানায় অভিযোগ জানিয়েছেন যে তাঁর শিশুকে পোলিও টিকা দেওয়ার পর জল মেশানো স্য়ানিটাইজার খাওয়ানো হয়েছে।

আরও পড়ুন: ‘১৯৫১ সালের ১ জানুয়ারি বা তার আগে আসামে বসবাসকারীরাই অসমীয়া’

ওই আধিকারিক আরও বলেছেন, ”পুষ্পা দাস নামে এক আশাকর্মী শিশুটিকে জল মেশানো স্য়ানিটাইজার খাইয়েছেন বলে অভিযোগ। আমাদের থানায় জেনারেল ডায়েরি করা হয়েছে। আমরা এ ঘটনার তদন্ত চালাচ্ছি। মনে হচ্ছে, আশাকর্মী জানতেন না যে বোতলে জলের বদলে স্য়ানিটাইজার রয়েছে। ভুল বোঝাবুঝি হয়েছে বোধহয়”।

শিশুটি এখন কেমন আছেন? জবাবে ওই পুলিশ আধিকারিক জানান, শিশুটিকে চিকিৎসার জন্য় উত্তর ত্রিপুরার ধর্মনগরে নিয়ে যাওয়া হয়। শিশুটি এখন সুস্থ ও স্থিতিশীল রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Tripura news here. You can also read all the Tripura news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Asha worker gives 10 month old sanitizer to drink tripura

Next Story
সাম্প্রদায়িকতা-অপরাধমূলক চক্রান্তের অভিযোগে সিপিআইএম-এর প্রাক্তন সাংসদকে আটকarrest
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com