বড় খবর

‘লাভ জিহাদ’ আইনের দাবিতে জাতীয় সড়ক অবরোধ হিন্দু জাগরণ মঞ্চের

পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে এদিন বিক্ষোভ দেখান কয়েকশো কর্মী-সমর্থক।

উত্তরপ্রদেশ-মধ্যপ্রদেশের মতো লাভ জিহাদ রুখতে ত্রিপুরাতেও কড়া আইন আনার দাবি হিন্দু জাগরণ মঞ্চের। আর সেই দাবিতেই শুক্রবার ৮ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল প্রায় ৩০০ কর্মী-সমর্থক। আগরতলা থেকে ৫০ কিমি দূরে ত্রিপুরার গোমতী জেলার উদয়পুরে এই বিক্ষোভের জেরে দিনভর ব্যাহত হয় যান চলাচল।

প্রদেশ সভাপতি উত্তম দে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “আমাদের সমাজের জন্য উদ্বেগের কারণ লাভ জিহাদ। ত্রিপুরার বিভিন্ন থানায় অন্তত ৯টি এমন মামলা দায়ের হয়েছে। বক্সানগর, বিশালগড়, উদয়পুরের মতো এলাকায় লকডাউনের সময় এমন বহু ঘটনা হয়েছে। তবে কোনও ক্ষেত্রেই দোষীরা গ্রেফতার হয়নি।” তাঁর দাবি, রাজ্য সরকার বিধানসভায় আইন পাশ করলে পুলিশ কড়া ব্যবস্থা নেওয়া শুরু করবে।

আরও পড়ুন ‘লাভ জিহাদ’ রুখতে যোগী সরকারের অর্ডিন্য়ান্সে সায় রাজ্য়পালের

পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে এদিন বিক্ষোভ দেখান কয়েকশো কর্মী-সমর্থক। কিন্তু হিন্দু জাগরণ মঞ্চের অভিযোগ অস্বীকার করে পুলিশের দাবি, গত তিন-চার মাসে এমন কোনও লাভ জিহাদ সংক্রান্ত মামলা বা অভিযোগে থানায় দায়ের হয়নি। দু সপ্তাহ আগে বিশালগড়ে একটি হিন্দু মহিলাকে অপহরণের অভিযোগ দায়ের হয়েছিল এক মুসলিম যুবকের বিরুদ্ধে। তবে পরে জানা যায়, ওই তরুণী সাবালিকা এবং স্বেচ্ছায় ওই যুবকের সঙ্গে বেঙ্গালুরুতে চলে গিয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Tripura news here. You can also read all the Tripura news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hindu fringe group demands up style law for love jihad blocks nh 8

Next Story
রণক্ষেত্র ত্রিপুরা, পুলিশের গুলিতে হত ১, জখম ২০Tripura,ত্রিপুরা, ত্রিপুরার খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com