scorecardresearch

বড় খবর

লকডাউন পরবর্তী ‘ভাবনা’ চাইলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী, সেরা ১০০ কার্যকর হবে রাজ্যে

ত্রিপুরাবাসীর কাছে লকডাউন পরবর্তী নতুন কিছু চিন্তাভাবনার কথা তাঁকে জানাতে বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তিনি এও জানান যে সেরা ১০০টি চিন্তা ভবিষ্যতে কার্যকরও করা হবে।

লকডাউন পরবর্তী ‘ভাবনা’ চাইলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী, সেরা ১০০ কার্যকর হবে রাজ্যে
ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

করোনার প্রাদুর্ভাব ও সংক্রমণ ঠেকাতে একাধিক পথ অবলম্বন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার মধ্যে লকডাউন উল্লেখযোগ্য। কিন্তু লকডাউন পরবর্তী সময়ে কীভাবে লড়াই করা যেতে পারে তা নিয়ে দেশবাসীকে স্ট্র্যাটেজি পরিকল্পনার কথাও জানাতে বলেন মোদী। এরপরই সেই সুরেই ত্রিপুরাবাসীর কাছে লকডাউন পরবর্তী নতুন কিছু চিন্তাভাবনার কথা তাঁকে জানাতে বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি এও জানান যে সেরা ১০০টি চিন্তা ভবিষ্যতে কার্যকরও করা হবে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কার্যালয়ের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেই ভিডিও বার্তায় বিপ্লব বলেন, লকডাউন পরবর্তী পরিস্থিতিতে কীভাবে পরিস্থিতি স্বাভাবিক করবেন রাজ্যবাসী সে বিষয়ে কিছু চিন্তাভাবনা পাঠাতে বলেন। বিপ্লব দেব বলেন, “আপনারা অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ মেইলে আমাদের আপনাদের চিন্তাভাবনাগুলি পাঠান। আপনারা চাইলে সেগুলিকে হোয়াটসঅ্যাপেও পাঠাতে পারেন। এর মধ্যে থেকে ১০০টি সেরা ভাবনাকে বেছে নেওয়া হবে।”

এদিকে, ত্রিপুরার লোকেরা যারা সম্প্রতি দিল্লিতে নিজামউদ্দিন থেকে ঘুরে গিয়েছেন এমন পরিবার ও ৫২ জনকে চিহ্নিত করা হয়েছে, জানিয়েছেন বিপ্লব দেব। তাঁদেরকে আইসোলেশনেও রাখা হয়েছিল। যদিও পরীক্ষাইয় করোনা ভাইরাসের রিপোর্ট নেগেটিভই আসে। তবে, তিনি ত্রিপুরা-আসাম সীমানা পেরিয়ে করিমগঞ্জ জেলাতে এই রোগটি সনাক্ত হওয়ার কারণে, বাড়ির ভিতরে থাকতে এবং নিরাপদে থাকার জন্য আবেদন করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Tripura news download Indian Express Bengali App.

Web Title: Tripura cm biplab kumar deb invites lockdown exit ideas from people