বড় খবর

ত্রিপুরায় আক্রান্ত প্রদেশ সভাপতি, প্রতিবাদে ১২ ঘণ্টার বনধ ডাকল কংগ্রেস

এই ঘটনায় শাসকদল বিজেপিকে কাঠগড়ায় তুলেছে কংগ্রেস।

ত্রিপুরায় প্রদেশ কংগ্রেস সভাপতির উপর হামলা। প্রতিবাদে সোমবার রাজ্যে ১২ ঘণ্টার বনধ ডাকল কংগ্রেস। এই ঘটনায় শাসকদল বিজেপিকে কাঠগড়ায় তুলেছে কংগ্রেস। জানা গিয়েছে, হামলার ঘটনায় আহত হয়েছেন প্রদেশ সভাপতি পীযূষকান্তি বিশ্বাস। রবিবার সকালে সেপাহিজালা জেলায় সফরের সময়ই আক্রান্ত হন তিনি।

দুপুরে আগরতলার কার্যালয়ে প্রদেশ সভাপতি সাংবাদিকদের জানান, তিনি ৬-৭ জন কর্মীর সঙ্গে গাড়িতে করে যাচ্ছিলেন। তখন বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দ্বারা তাঁরা আক্রান্ত হন। বিশালগড়ে একটি কর্মিসভায় অংশ নিতে যাচ্ছিলেন তাঁরা। বলেছেন, “বিশালগড়ে একটি পূর্ব ঘোষিত কর্মসূচি ছিল। সেখানে পৌঁছতেই বিজেপির কিছু গুন্ডা আমাদের উপর আক্রমণ করে। আমার গাড়ি ভাঙচুর করেছে। আমার বাঁ হাতে ব্যাপক চোট লেগেছে। চালকেরও আঘাত লেগেছে।”

আরও পড়ুন একুশে বাংলায় নির্বাচনে লড়বে শিবসেনা, টুইট করে ঘোষণা সঞ্জয় রাউতের

পীযূষবাবুর অভিযোগ, পুলিশের সামনেই হামলা হয়েছে। তখন নীরব দর্শকের ভূমিকা পালন করেছে পুলিশ। রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি নিয়ে সরব হয়েছেন তিনি। এদিনও হামলা হওয়ার আশঙ্কা ছিল। কিন্তু তাও তিনি সেসবের তোয়াক্কা না করে কর্মসূচিতে অংশ নিতে আসেন। পুলিশ জানিয়েছে, হামলা হতে পারে বলে তাঁকে সতর্ক করা হয়েছিল। কিন্তু তিনি কর্ণপাত করেননি। এই ঘটনায় পুলিশ অভিযোগ পেয়ে একটি মামলা দায়ের করেছে।

এক কংগ্রেস নেতা বলেছেন, “এই সরকার একটি বর্বর ও অগণতান্ত্রিক সরকার। একে উৎখাত করতে হবে। এর আগে সিপিএমের অপশাসনের সাক্ষী হয়েছে রাজ্যবাসী। এখন বিজেপি বিরোধীশূন্য রাজ্য করতে চাইছে ত্রিপুরাকে। আগামিকাল ঘটনার প্রতিবাদে ১২ ঘণ্টার বনধ ডেকেছে দল।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Tripura news here. You can also read all the Tripura news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tripura congress calls strike on monday after attack on state party chief

Next Story
বিজেপিতে শোরগোল, সভা বাতিল করতে বিপ্লবকে নির্দেশ নাড্ডারtripura cm biplab kumar deb, বিপ্লব কুমার দেব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com