Kolkata: ভাইরাল হলো কলকাতায় কুকুরছানা খুনের নৃশংস এই দৃশ্য

By: Jan 17, 2019, 2:15:42 PM

Bodies of 16 Puppies Found in Garbage Bags at Kolkata Govt Hospital: ভাইরাল হয়েছে দুই মহিলার হাতে একটি কুকুরছানা খুনের নৃশংস দৃশ্য। নীলরতন সরকার হাসপাতালের মহিলা হস্টেলের একাংশের পেছন দিকে তোলা হয়েছে এই ভিডিও বলে মনে করা হচ্ছে, যদিও ভিডিও-র সত্যতা আমরা যাচাই করিনি। রবিবার ১৬ টি কুকুরছানার বস্তাবন্দি মৃতদেহ পাওয়া গিয়েছে এই হাসপাতাল চত্বরেরই গায়নাকলজি বিভাগের পাশের আস্তাকুঁড়ে। যে ঘটনা নিয়ে উত্তাল শহর কলকাতা। এরপরেই প্রকাশ্যে এল শিউরে ওঠার মতো এই ভিডিও, যা থেকে মনে করা হচ্ছে যে ওই ১৬ টি কুকুরছানা খুনের কিনারা করা সম্ভব হবে।

ঘটনার পর এন্টালি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে হাসপাতাল কর্মীদের পক্ষ থেকে। এনআরএস হাসপাতালের সুপার দীপায়ন বিশ্বাস বলেছেন, “মতামত দেওয়ার মতো কোনও ভাষা খুঁজে পাচ্ছি না। এত জঘন্য কাণ্ড কেউ বা কারা কীভাবে করতে পারে? সম্ভবত ডেন্টাল বিভাগ এই নৃশংস কাজ করে দেহগুলি এখানে ফেলে দিয়ে গিয়েছে। বাকিটা তো তদন্তের পরই বলা যাবে। এন্টালি থানা তদন্ত চালাচ্ছে।” এই ঘটনার প্রতিবাদে সোমবার অর্থাৎ আজ বিকেল সাড়ে তিনটেয় এনআরএস হাসপাতালের গেট এবং এন্টালি থানার সামনে বিক্ষোভ দেখান পশুপ্রেমিরা।


বিক্ষোভকারীদের পক্ষ থেকে জানানো হয়, যথাযথ আইনি ব্যবস্থা নিতে চলেছেন তাঁরা, এবং তাঁদের তরফে কলকাতা পুলিশকেও তাদের “সহযোগিতার” জন্য কৃতজ্ঞতা জানানো হয়। প্রসঙ্গত, এই ঘটনা নিয়ে আজও উত্তাল সোশ্যাল মিডিয়া, এবং কুকুরছানা হত্যার জন্য দায়ী ব্যক্তিদের শাস্তির দাবি ক্রমশ জোরালো হয়ে উঠছে।

ঘটনার পর একটি কুকুরকে উদ্ধার করা সম্ভব হয়েছে, কিন্তু স্যালাইন দেওয়া হলেও তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। বাকি শাবকগুলির দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে বেলগাছিয়ার ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ অ্যানিমাল অ্যান্ড ফিশারিজে, যার রিপোর্ট শিগগিরই পাওয়া যাবে বলে জানিয়েছেন শহরের কিছু পশুপ্রেমি সংগঠনের প্রতিনিধিরা।

ভিডিও

Advertisement

ট্রেন্ডিং