নিচেই কাজ করছিলেন গার্ড, ট্রেন চালিয়ে দিলেন চালক!

By: Nov 10, 2018, 5:19:54 PM

ট্রেনের ছোটোখাট গোলযোগ মেরামত করে থাকেনা গার্ডেরাই। এ দৃশ্য চোখে পড়ে আখছাড়। ট্রেনের যান্ত্রিক সমস্যা দেখা দেওয়ায় তা সারাতে ট্রেনের নিচে ঢুকেছিলেন কর্তব্যরত গার্ড। বেশ খানিকক্ষণ কাজ করার পর ট্রেনও সচল হয়ে যাওয়ার অবস্থায় পৌঁছায়। এই অবধি সব ঠিকই ছিল, তবে ভয়ঙ্কর ঘটনা ঘটল এরপর। ওই গার্ড রেলের নিচ থেকে বেরিয়ে আসার আগেই ট্রেন চালিয়ে দিলেন চালক। এরপর যা হল, তা সত্যিই অকল্পনীয়।

আরও পড়ুন: প্রভু দেবার কথা মনে করাল এই ট্রাফিক পুলিশের নাচ, দেখুন ভিডিও

সম্প্রতি স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে হাওড়া–দীঘা এসি সুপারফাস্ট এক্সপ্রেসে। চালক এবং গার্ডের কাছে ওয়াকিটকি থাকলেও তা বিফলে গেল এদিন। সম্ভবত দু’জন দু’জনের কথা ঠিক মতো বুঝতে বা শুনতে পাননি আর তার জেরেই এই বিপত্তি। যদিও শেষরক্ষা হয়েছে ওই গার্ডের বুদ্ধিমত্তায়। ট্রেন চলতে শুরু করেছে বুঝতে পেরেই  বুদ্ধি করে ট্রেনের এয়ার পাইপে ঝুলে পড়েন ওই গার্ড। আর তাতেই এ যাত্রায় বেঁচে যান ওই ব্যক্তির প্রাণ।

সূত্রের খবর গার্ড যখন কাজ করছিলেন তখন আশেপাশেই দাঁড়িয়ে ছিলেন আরপিএফ কর্মীরা। তাঁরাই চালকের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন। শেষপর্যন্ত গোটা বিষয়টি দৃষ্টিগোচর হওয়ার পর ট্রেন থামান চালক। ততক্ষণে অনেকটাই বেগ পেয়ে এগিয়ে গিয়েছিল ট্রেন। শেষে ট্রেন থামলে নিরাপদে বেরিয়ে আসেন গার্ড। প্রশিক্ষণপ্রাপ্ত হওয়ার কারণেই এমন কাজ করতে পেরেছেন ওই গার্ড।

তবে, চালকের অসাবধানতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এবিষয়ে দক্ষিণ–পূর্ব রেলের সূত্রে জানানো হয়েছে ঠিক কী কারণে এমন দুর্ঘটনা তা খতিয়ে দেখা হবে।

 

ভিডিও

Advertisement

ট্রেন্ডিং