বড় খবর

অভাবে রাস্তায় মোজা ফেরি বালকের, ভাইরাল ভিডিও দেখেই ফোন মুখ্যমন্ত্রীর, তারপর…

সোশ্যাল মিডিয়ায় সেই ছবি-ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের চোখে জল। সেই দুর্দশা চোখে পড়েছে মুখ্যমন্ত্রীরও।

অভাবে পড়াশোনা ছেড়ে রাস্তায় মোজা-রুমাল ফেরি করত বছর দশেকের বালক। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি-ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের চোখে জল।

সংসারে নুন আনত পান্তা ফুরোয় অবস্থা। অভাবে পড়াশোনা ছেড়ে রাস্তায় মোজা-রুমাল ফেরি করত বছর দশেকের বালক। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি-ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের চোখে জল। সেই দুর্দশা চোখে পড়েছে মুখ্যমন্ত্রীরও। বালকের অসহায়তা দেখে তাঁর সঙ্গে কথা বললেন তিনি। পুলিশ আধিকারিককে নির্দেশ দিলেন, দ্রুত যেন ছেলেটির পড়াশোনার ব্যবস্থা হয়। তার পরিবারকেও ২ লক্ষ টাকার আর্থিক সাহায্য করলেন মুখ্যমন্ত্রী।

পাঞ্জাবের লুধিয়ানার বংশ সিং সংসারের অভাবে পড়াশোনা ছেড়েছে। দ্বিতীয় শ্রেণিতেই পড়াশোনা ছেড়ে বাবার মতো রাস্তায় মোজা-রুমাল বিক্রি করত সে। একদিন এক খদ্দের তাকে ৫০ টাকা বেশি দিয়ে সাহায্য করতে যান। কিন্তু অভাব থাকলেও সৎ সে। সেই টাকা নেয়নি বংশ। তারপর তার ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন সেই শুভাকাঙ্খী খদ্দের। পরে সেই ভিডিও চোখে পড়ে মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের। এরপর জেলা প্রশাসনের আধিকারিকদের তার বাড়িতে পাঠান ক্যাপ্টেন।

সেখানে ভিডিও কলে বংশের সঙ্গে কথা বলেন অমরিন্দর সিং। তিনি জেলা আধিকারিককে নির্দেশ দেন, দ্রুত যেন বংশকে স্কুলে ভর্তি করানো হয়। সেইসঙ্গে কথা দেন, তার পরিবারের পাশে সবসময় থাকবে সরকার। ছেলেটির পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য করেন তিনি। বংশের পড়াশোনার যাবতীয় খরচ সরকার বহণ করবে বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ৫০ টাকা বেশি নিতে রাজি না হওয়ায় বংশের সততায় মুগ্ধ হয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও নেটিজেনদের মন জয় করেছে। মাত্র ১০ বছরের ছেলের এমন সততা, নিষ্ঠা দেখে আপ্লুত সবাই। বংশের বাবা পরমজিৎ সরকারি সাহায্য উচ্ছ্বসিত। তিনি নিজেও রাস্তায় মোজা-রুমাল বিক্রি করেন। তাঁর স্ত্রী গৃহবধূ। একটি ভাড়াবাড়িতে থাকেন তাঁরা।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 10 year old boy selling socks on road gets video call from cm to rejoin school

Next Story
‘এনজয় TrinAmul’, মমতাকে অভিনব অভিনন্দন আমুলের!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com