scorecardresearch

বড় খবর

শতাব্দি প্রাচীন ‘জরাজীর্ণ জিন্সে’র দাম ৬২ লক্ষ টাকা, শুনে হতবম্ভ নেটপাড়া!

১০০ বছরেরও বেশি পুরনো জিন্স লক্ষাধিক টাকায় বিক্রির বিষয়টি সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে ।

শতাব্দি প্রাচীন ‘জরাজীর্ণ জিন্সে’র দাম ৬২ লক্ষ টাকা, শুনে হতবম্ভ নেটপাড়া!
১০০ বছরেরও বেশি পুরনো জিন্স লক্ষাধিক টাকায় বিক্রির বিষয়টি সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে ।

বাজারে ব্র্যান্ডের জিন্স কিনতে গেলে সাধারণত দুই থেকে তিন হাজারের মধ্যেই আপনি পাবেন। সাধারণ জিন্স কিনতে আপনার খরচ হবে ৬০০ থেকে ১২০০ টাকা। কিন্তু আপনি কী কখনও কল্পনা করেছেন একজোড়া জিন্সের দাম ৬২ লক্ষ টাকা! শুনে অবাক হলেও এমনই এক ঘটনা তোলপাড় ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। levis এর একটি জরাজীর্ণ জিন্স আমেরিকায় বিক্রি হয়েছে ৭৬ হাজার ডলারে। ভারতীয় মুদ্রায় দুটি জিন্স বিক্রি হয়েছে ৬২ লক্ষ টাকায়।

ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্ট অনুসারে, levis এর এই দুটি জিন্স আমেরিকার নিউ মেক্সিকোতে নিলাম করা হয় হয়েছিল। জিন্সগুলি ১৮৮০-সালের। আমেরিকার একটি খনি থেকে সন্ধান মেলে শতাব্দি প্রাচীন এই জিন্সগুলো। রিপোর্ট অনুসারে এই জিন্সগুলি ১০০ বছরেরও বেশি পুরনো। খনি থেকে পাওয়া এই দুটি জিন্স এক শ্রমিক বেশ কিছুদিন ব্যবহার করেন। আশ্চর্যের বিষয়, এত বছর পার হয়ে গেলেও এই জিন্সটি পরার মতো অবস্থায় রয়েছে। যা দেখে অবাক নেটিজেনরা। নিলামের পরে তিনি বলেন, “১০০ বছরেরও বেশি পুরনো জিন্স পেয়ে আমি খুব খুশি। এক বিশেষ ধরনের অনুভূতি”।

এই ভিনটেজ জিন্সটি নিলামে একসঙ্গে কিনেছেন কেল হপার্ট এবং জিপ স্টিভেনসন নামে দু’ই ব্যক্তি। কেল নিজে একজন ভিনটেজ পোশাকের ডিলার তাঁর আশা এই জিন্সগুলি তিনি আরও বেশি দামে নিলামে চড়াবেন। এই জিন্সের ছবি Goldenstatevtg-এর ইন্সটা পেজে শেয়ার করা হয়েছে।

১০০ বছরেরও বেশি পুরনো জিন্স লক্ষাধিক টাকায় বিক্রির বিষয়টি সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে । এই নিয়ে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। কিছু লোক মজা করে লিখছেন ‘তাদেরও পুরানো জিন্স আছে, কেউ কি সেটা কিনতে আগ্রহী? ইউজাররা বলেছেন, “এটা একটা নতুন ব্যবসার আইডিয়া”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: 19th century levis jeans found in mine shaft sell for more than 87000