বড় খবর

গল্প নয় সত্যি! ভ্যাকসিন নিয়ে রাতারাতি কোটিপতি হলেন তরুণী

প্রায় সাড়ে সাত কোটি টাকা পেলেন তরুণী, বিশ্বাসই করতে পারছেন না তিনি।

এক্সপ্রেস ফটো- পার্থ পাল

করোনার টিকা নিয়েই কোটিপতি! শুনতে অবাক লাগলেও বাস্তবেই এমনটা হয়েছে অস্ট্রেলিয়ায়। ভ্যাকসিন নিয়ে রাতারাতি কোটিপতি হয়ে গেলেন ২৫ বছরের তরুণী। সিডনির বাসিন্দার এমন কীর্তি শুনে অনেকেরই চক্ষু চড়কগাছ হয়ে গেছে।

প্রসঙ্গত, মানুষের মধ্যে করোনা নিয়ে সচেতনতা এবং টিকা নিতে আগ্রহ তৈরি করতেই একটি লটারি প্রতিযোগিতার আয়োজন করা হয়। অস্ট্রেলিয়ার সিডনিতে এমনই টিকাগ্রহীতাদের জন্য লাকি ড্রয়ের আয়োজন করা হয়। টিকা নিলেই লাকি ড্রয়ের জন্য নাম নথিভুক্ত হবে। নতুবা নয়।

তারপর ভাগ্যদেবী সুপ্রসন্ন হলে মিলতে পারে পুরস্কার। সেই লাকি ড্রয়ে নাম ওঠে জোয়ান ঝু-এর। সিডনির বাসিন্দা এই তরুণী পুরস্কার পেয়ে উচ্ছ্বাসে ভেসে গিয়েছেন।

লাকি ড্রয়ে তিনি জিতেছেন ১০ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৭.৫ কোটি টাকা। এই বিপুল পরিমাণ আর্থিক পুরস্কার পেয়ে যারপরনাই খুশি ঝু। এই টাকা পেয়েই চিনে নিজের পরিবারের সঙ্গে দেখা করার প্ল্যান করার কথা জানিয়েছেন তিনি।

এই বিপুল পরিমাণ আর্থিক পুরস্কার পেয়ে যারপরনাই খুশি ঝু।

ঝু বলেছেন, “এই টাকা দিয়ে আমি পরিবারের সঙ্গে সময় কাটাতে চাই। যদি আকাশসীমা খুলে যায় তাহলে এবার দেশে ফিরে নববর্ষ পালন করব পরিবারের সঙ্গে। বাকি টাকা কোথাও বিনিয়োগ করব। যাতে ভবিষ্যতের জন্য চিন্তা না করতে হয়। কিছু টাকা দিয়ে দুস্থদের সাহায্য করব।”

আরও পড়ুন নকল ভেবে বেচতে গিয়েছিলেন, হীরের দাম শুনে আঁতকে উঠলেন মহিলা

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় মানুষদের মধ্যে টিকা নেওয়ার অনীহা দূর করতে নানা রকম প্রতিযোগিতা-লাকি ড্রয়ের উদ্যোগ নিয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এবং বেসরকারি সংস্থাগুলি। এই লাকি ড্রয়ে ১০ লক্ষ মার্কিন ডলারের পাশাপাশি ১ হাজার ডলারের ১০০টি গিফট কুপনও ছিল পুরস্কার হিসাবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 25 year old australian woman wins 1mn for getting vaccinated for covid 19

Next Story
মাঝরাতে রান্নাঘরে আওয়াজ, দরজা খুলতেই এ কী দেখলেন গৃহস্থ?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com