scorecardresearch

বড় খবর

সিগারেট মুখে নিয়েই ম্যারাথন দৌড়, নজরকাড়া সাফল্যে অবাক সকলে

আয়োজকরা দৌড় শেষ করার জন্য একটি শংসাপত্রও তার হাতে তুলে দেন।

সিগারেট মুখে নিয়েই ম্যারাথন দৌড়, নজরকাড়া সাফল্যে অবাক সকলে
আয়োজকরা দৌড় শেষ করার জন্য একটি শংসাপত্রও তার হাতে তুলে দেন।

আপনি কখনও ম্যারাথন দৌড়ে নাম দিয়েছেন? যদি আপনি নাম নাও দিয়ে থাকেন আপনি নিশ্চয় জানেন ম্যারাথন দৌড়ের উদ্দেশ্য হল ফিটনেস এবং সুস্বাস্থ্যের প্রচার করা। ম্যারাথন দৌড়ের জন্য প্রয়োজন সাহস, আবেগ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে সুস্থ হৃদয়।

সম্প্রতি ম্যারাথন দৌড়ে চিনের এক ব্যক্তির কাণ্ডে তোলপাড় নেটদুনিয়া। বছর পঞ্চাশের এক ব্যক্তি শুধুমাত্র ম্যারাথনে অংশ নেননি, সিগারেট খেতে খেতে তা নির্ধারিত সময়ের আগেই তাঁর সেই দৌড় তিনি শেষ করেছেন। হ্যাঁ, স্রেফ বাজি ধরেই তিনি ম্যারাথন দৌড়ে নাম দেন।  

খবরে বলা হয়েছে, চীনের জিয়ান্দে শহরে ৪২ কিলোমিটারের ‘জিনজিয়াং ম্যারাথন’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রায় এক হাজার প্রতিযোগী এতে অংশ নিয়েছিলেন। যার মধ্যে ৫০ বছর বয়সী এই ব্যক্তিও ম্যারাথন দৌড়ে নাম দেন। রীতিমত বাজি ধরে একের পর এক সিগারেট টেনে তিনি দৌড়াতে থাকেন। তাঁর এই কাণ্ড তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়।

আরও পড়ুন: [ রূপচর্চায় না নেই! পার্লারে চুপটি করে বসে বিড়ালছানা, দেখুন ভিডিও ]

ইনি এখন ‘আঙ্কেল চেন’ নামে বিখ্যাত হয়েছেন। ম্যারাথনে দৌড়ানোর সময় তার সিগারেট খাওয়ার ছবি এবং ভিডিও বিশ্বের বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে। দাবি করা হয়েছে যে বাজি ধরে তিনি ৩ ঘন্টা ৩৮ মিনিটে তার দৌড় শেষ করেছিলেন। আয়োজকরা দৌড় শেষ করার জন্য একটি শংসাপত্রও তার হাতে তুলে দেন।

তবে ধূমপান করতে করতে দৌড়ানো এই প্রথম নয়। এর আগেও তিনি ২০১৮ সালে ম্যারাথন দৌড় ৩.৩৬ ঘন্টার মধ্যে সম্পন্ন করেছিলেন। যেখানে ২০১৯ সালে, জিয়ামেন ম্যারাথন ৩.৩২ ঘন্টার মধ্যে শেষ করে সকলকেই তাক লাগিয়ে দেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: 50 year old chinese man completes 42km marathon while smoking515062