scorecardresearch

বড় খবর

‘মা’কে জানিও না আমার ক্যান্সার’, শিশুপুত্রের ‘আবদারে’ চোখে জল চিকিৎসকের, পোস্ট ভাইরাল

হায়দ্রাবাদের অ্যাপোলো হাসপাতালের নিউরোলজিস্ট ডাঃ সুধীর কুমার পুরো ঘটনাটি টুইটে তুলে ধরেন।

‘মা’কে জানিও না আমার ক্যান্সার’, শিশুপুত্রের ‘আবদারে’ চোখে জল চিকিৎসকের, পোস্ট ভাইরাল

শিশুদের সকলেই ‘ঈশ্বরের রূপ’ বলেই কল্পনা করেন। তাদের নিষ্পাপ মন, একরাশ সরলতা সকলের মন জয় করে। শিশুদের নিয়ে নানান ভিডিও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময়ে ভাইরাল হয়, যা সকলের মুখেই হাসি এনে দেয়। কিন্তু এবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এমনই গল্প সামনে এসেছে, যা নেটিজেনদের চোখ ভিজিয়ে দিয়েছে। ৬ বছরের এক শিশু দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত। সে ডাক্তারের কাছে প্রতিশ্রুতি চেয়েছে যে তার ক্যান্সার হয়েছে তা যেন তার বাবা-মাকে না জানানো হয়! চিকিৎসক পুরো ঘটনাটি টুইটারে শেয়ার করেছেন, যা পড়ে সবাই আবেগাপ্লুত হয়ে পড়েছেন।

হায়দ্রাবাদের অ্যাপোলো হাসপাতালের নিউরোলজিস্ট ডাঃ সুধীর কুমার পুরো ঘটনার একটি সিরিজ টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘শিশুটি যখন আমার কাছে এমন অনুরোধ করেছিল, আমি নিজেও চোখের জল ধরে রাখতে পারিনি। আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। মনু নামের এই শিশুটি আমাকে অনুরোধ করে যে তার ক্যান্সার এটা যেন তার মা-বাবাকে না জানানো হয়। ওই চিকিৎসক আরও বলেন, ‘এক দম্পতি ওপিডিতে এসে বলেন তাদের একমাত্র ছেলে মনু বাইরে অপেক্ষা করছে। তার ক্যান্সার হয়েছে। দম্পতি অনুরোধ করেন যে তারা চান না যে তারা ছেলে জানুক যে তার ক্যান্সার হয়েছে। দম্পতি আবেগপ্রবণ হয়ে চিকিৎসককে অনুরোধ করেন, ‘দয়া করে ছেলের চিকিৎসা করুন’। এর পরে ডাঃ সুধীরের সঙ্গে মনুর দেখা !

ডক্টর সুধীর আরও বলেন, শিশুটি আমায় বলল, আমার বাবা-মা যখন আপনার সঙ্গে কথা বলছিলেন, তখনই আমি গোপনে সবটা শুনেছি। এ কথা শুনে চিকিৎসক নিজের আবেগ ধরে রাখতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি সকলকে জানান।মনু চিকিৎসককে বলেন, সে আইপ্যাডে এই রোগ সম্পর্কে পড়েছেন এবং সে জানে যে তার হাতে খুব কম সময় রয়েছে। তিনি মাত্র ছয় মাসের অতিথি। মনুর এই কথা শুনে চোখের জল ধরে রাখতে পারেননি চিকিৎসক।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: 6 year old cancer patient boy heart touching story goes viral