scorecardresearch

বড় খবর

৬হাজার ফুটের জাতীয় পতাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা, স্বাধীনতার ৭৫তম বর্ষে সেরা চমক!

হর ঘর তিরঙ্গা অভিযানের অংশ হিসাবে হরিয়ানার ঝাজ্জার জেলায় ৬হাজার ফুটের জাতীয় পতাকা নিয়ে একটি শোভাযাত্রা বের হয়।

৬হাজার ফুটের জাতীয় পতাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা, স্বাধীনতার ৭৫তম বর্ষে সেরা চমক!
৬হাজার ফুটের জাতীয় পতাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা, ৭৫ তম স্বাধীনতা দিবসে সেরা চমক

ইতিহাসের সাক্ষী থেকেছে দেশ। সারা দেশ জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। ৭৬ তম স্বাধীনতা দিবসের অংশ হিসাবে ‘হর ঘর তিরাঙ্গা’ অনুষ্ঠানের মাধ্যমে সারা দেশের প্রায় ২০ কোটির বেশি বাড়িতে উড়বে জাতীয় পতাকা। তার মধ্যেই সকলের নজর কেড়েছে ৬ হাজার ফুটের জাতীয় পতাকা।

স্বাধীনতার ৭৫ তম বছরে চমকের কোন খামতি রাখেনি কেন্দ্র। ৭৫ সপ্তাহ আগেই ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর অংশ হিসাবে রবিবার, হর ঘর তিরঙ্গা অভিযানের অংশ হিসাবে হরিয়ানার ঝাজ্জার জেলায় ৬হাজার ফুটের জাতীয় পতাকা নিয়ে একটি শোভাযাত্রা বের হয়।

আর সেই ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ৭৫ তম স্বাধীনতা দিবসের উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশপ্রেমের চেতনাকে সর্বোচ্চ স্তরে নিয়ে যাওয়ার জন্য ‘হর ঘর তিরাঙ্গা’ (প্রতিটি বাড়িতে তিরঙ্গা) প্রচারণার ঘোষণা করেছিলেন আর তারই অংশ হিসাবে এই শোভাযাত্রা নজর কেড়েছে তামাম ভারতীয়র। আর আজ ৭৫তম স্বাধীনতা দিবসে সকাল সাড়ে সাতটা’য় জাতীয় পতাকা উত্তোলন করেন মোদী। এরপর লালকেল্লা থেকে জাতীর উদ্দেশ্যে ভাষণও দেন তিনি।

আরও পড়ুন: [ লাখ লাখ খরচ করে ভোল বদল গাড়ির, স্বাধীনতা দিবসে দিল্লির রাস্তায় নজর কাড়লেন যুবক  ]

তবে এই সব কিছুর মধ্যেও সোশ্যাল মিডিয়ায় ৬হাজার ফুটের পতাকা নিয়ে শোভাযাত্রা সকলের মধ্যেই এক আলাদা উন্মাদনা সৃষ্টি করেছে। স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে আনন্দে মাতোয়ারা আপামর ভারতবাসী। লালকেল্লায় প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হয়। দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বাপু, নেতাজি সুভাষচন্দ্র বসু, বাবাসাহেব আম্বেদকর, বীর সাভারকরের প্রতি কৃতজ্ঞ দেশবাসী। নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার সময় এখন। অনেক সংঘর্ষের মধ্যে দিয়ে স্বাধীনতা লাভ করেছে আমাদের দেশ। ভারত গণতান্ত্রিক দেশ। গত ৭৫ বছর ধরে বহু চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে দেশ।’

এরপরই আগামী ২৫ বছরের দেশের সার্বিক পরিকল্পনাকে তুলে ধরেন তিনি। মোদী বলেন, “ আগামী ২৫ বছর দেশের জন্য আমাদের সকলের জন্য গুরুত্বপূর্ণ। পাঁচটি সংকল্প নিয়ে আমদের এগিয়ে যেতে হবে,। সেগুলি হল ভারতের বিকাশ, দাসত্ব থেকে মুক্তি, উত্তরাধিকার নিয়ে গর্ব, ঐক্যবদ্ধ ভাবে বাঁচা, এবং শেষ সংকল্প নাগরিক কর্তব্যে অবিচল থাকা”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: 6600 feet long tricolour yatra taken out in haryana