scorecardresearch

বড় খবর

৭০ বছর বয়সে মাত্র ১৪ সেকেন্ডেই ১০০ মিটার দৌড়, রেকর্ড গড়লেন এই ব্যক্তি, দেখুন ভিডিও

দৌড় প্রতিযোগিতা শুরু হতেই সকল প্রতিযোগীদের পিছনে ফেলে এগিয়ে যান এবং মাত্র ১৩.৪৭ সেকেন্ডেই বাজিমাত করেন তিনি।

৭০ বছর বয়সে মাত্র ১৪ সেকেন্ডেই ১০০ মিটার দৌড়ে তাল লাগালেন এই বৃদ্ধ

৭০ বছর বয়সে মাত্র ১৪ সেকেন্ডেই ১০০ মিটার দৌড়ে তাক লাগালেন এক মার্কিনী। তার এই দৌড়ের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যায় মাত্র ১৩.৪৭ সেকেন্ডেই দৌড়ে বাজিমাত করেছেন এই মার্কিনী। এই বয়সে তার দৌড় প্রমাণ করেছে বয়স তো শুধুমাত্র একটা সংখ্যা।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে বিদ্যুতের গতিতে দৌড়ে তিনি রেস জিতেছেন। বৃহস্পতিবার শেয়ার করা ভিডিওটি টুইটারে ১.৯ মিলিয়নেরও বেশি ভিউ হয়েছে। জানা গিয়েছে ওই ব্যক্তির নাম মাইকেল কিশ। স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে কিশ বৃহস্পতিবার শোর অ্যাথলেটিক ক্লাবের প্রতিনিধিত্ব করতে মাঠে নামেন।

দৌড় প্রতিযোগিতা শুরু হতেই সকল প্রতিযোগীদের পিছনে ফেলে এগিয়ে যান এবং মাত্র ১৩.৪৭ সেকেন্ডেই বাজিমাত করেন তিনি। দ্বিতীয় স্থান দখল করেছেন ফিলাডেলফিয়ার ডন ওয়ারেন। ১০০ মিটার দৌড়াতে তার সময় লাগে ১৪.৩৭ সেকেন্ড। জোয়াকিম অ্যাকোলাটসে ১৫.৮৬ সেকেন্ডে ১০০ মিটার দৌড় শেষ করে তৃতীয় স্থান অর্জন করেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে আমেরিকার ববি হুইল্ডেন ২০০৫ সিনিয়র অলিম্পিকে ১০০ মিটার দৌড় মাত্র ১২.৭৭ সেকেন্ডে শেষ করেছিলেন। এদিকে, ১৯১০ সালে পোল্যান্ডের স্ট্যানিস্লো কোয়ালস্কি ১০৫ বছরের বেশি বয়সী পুরুষদের বিভাগে ৩৪.৫০ সেকেন্ডে ১০০ মিটার দৌড়ে রেকর্ড গড়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: 70 year old man finished a 100 m dash in less than 14 seconds