ফ্রিতে শ্রমিকদের ব্যাগ বইছেন ৮০ বছরের কুলি, কুর্নিশ দেশের

উত্তরপ্রদেশের এই চারবাঘ রেল স্টেশন থেকেই মুজিবুল্লা রহমান শ্রমিক-যাত্রী দের একদম নিখরচায় ব্যাগ বয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

By:
Edited By: Subhasish Hazra Lucknow  Published: June 3, 2020, 4:21:32 PM

বয়স নয় নয় করে পেরিয়েছে ৮০। দারিদ্র্যের জ্বালায় অবশ্য বার্ধক্যের অবসর জোটেনি। তাই এখনও রেল স্টেশনে কুলিগিরি করেন। লখনউ স্টেশনের সেই কুলি মুজিবুল্লা রহমান আপাতত হৃদয় জিতে নিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। শ্রমিক স্পেশ্যাল ট্রেনে তিনি যাত্রীদের বিনামূল্যে ব্যাগ পৌঁছে দিচ্ছেন সিটে। এমন ভিডিও প্রকাশ পেতেই সবাই কুর্নিশ করছেন রহমানকে।

বিভিন্ন শহরের মধ্যে শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালু করেছে কেন্দ্রীয় সরকার। দিল্লি থেকে মুম্বই, কলকাতা, বেঙ্গালুরু একাধিক শহরে ট্রেনে চেপে লকডাউন মিটে যাওয়ার পরও বাড়ি ফিরছেন ভিন রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকরা। উত্তরপ্রদেশ থেকেও বিভিন্ন রাজ্যের শ্রমিকরা ট্রেনে চেপে ফিরছেন বাড়ি। উত্তরপ্রদেশের এই চারবাঘ রেল স্টেশন থেকেই মুজিবুল্লা রহমান শ্রমিক-যাত্রী দের একদম নিখরচায় ব্যাগ বয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদসংস্থা এএনআই বৃদ্ধ এই কুলির কীর্তি প্রকাশ্যে এনে টুইট করেছে সম্প্রতি। তারপরই সোশ্যাল মিডিয়ায় হিরো তিনি। পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, স্টেশনের অন্য কুলিদের সঙ্গে তিনি যাত্রীদের মাল বয়ে দিচ্ছেন মুখে মাস্ক পড়ে। প্রথমে তাঁকে দেখা যাচ্ছে ট্রেন আসার অপেক্ষায় থাকতে। তারপরেই একে একে যাত্রীদের মালপত্র বয়ে দিচ্ছেন তিনি। জানা গিয়েছে, এই বয়সেও তিনি স্টেশনে প্রতিদিন ৮-১০ ঘন্টা কাজ করেন। সংবাদসংস্থা এএনআই-কে তিনি বলেছেন, “চিকিৎসক থেকে পুলিশ প্রত্যেকেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে অবদান রাখছে। তাই আমিও প্রতিদিন ৮-১০ ঘন্টা কাজ করি।” প্রত্যেকেই তাঁর দয়ালু ব্যবহারের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

নেটিজেনরা সাফ জানাচ্ছেন, সবাই অনুসরণ করুন রহমানের কীর্তি। পাশে থাকুক একে অন্যের। তাহলেই কঠিন সময়ে রক্ষা পাবে দেশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

80 year old porter helping migrant labour without any charges

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X