বড় খবর

জন্তু-জানোয়ারদের কন্ঠে ‘সারে জাহান সে আচ্ছা’, অবাক নেটনাগরিকরা

“ভারতের অবিশ্বাস্য জীববৈচিত্র্যের প্রতি আমাদের শ্রদ্ধাঞ্জলি! আমাদের দেশাত্মবোধক গানটির একটি নতুন সংস্করণ। সারে জাহান সে আচ্ছা।”

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে অ্যানিম্যাল প্ল্যানেট প্রকাশ করল একটি অবাক করা ভিডিও। জন্তু-জানোয়ারদের কণ্ঠে ‘সারে জাহান সে আচ্ছা’ র একটি গান প্রকাশ করেছে তারা। একটি ক্যাপেলা ব্যান্ড, রাগাট্রিপ্পিন গেয়েছে এই গানটি।

মুম্বই-ভিত্তিক এই ব্যান্ডের সদস্যরা জনপ্রিয় দেশাত্মবোধক গানটি গাইতে একাধিক প্রাণী ও পাখির কণ্ঠকে পুনরায় নতুন করে তৈরি করেছিলেন।

‘সাউন্ড অফ ইন্ডিয়ান ওয়াইল্ড লাইফ’ শিরোনামে ভিডিওটি চ্যানেলের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ক্যাপশনের মাধ্যমে শেয়ার করা হয়েছে। যেখানে লেখা ছিল, “ভারতের অবিশ্বাস্য জীববৈচিত্র্যের প্রতি আমাদের শ্রদ্ধাঞ্জলি! আমাদের দেশাত্মবোধক গানটির একটি নতুন সংস্করণ। সারে জাহান সে আচ্ছা। # সাউন্ডঅফ দ্য ইন্ডিয়ান উইল্ডলাইফের সঙ্গে উপভোগ করুন এই গান।”

দেখুন সেই ভিডিওটি-

বিভিন্ন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে এই ভিডিওটি। ১.৪২ মিনিটের ক্লিপটিতে বেশ কয়েকটি প্রাণী এবং পাখির শব্দ যেমন হাতি, ময়ূর, বানর, সিংহ এবং শিম্পাঞ্জির শব্দ রয়েছে।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: A cappella band sung saare jahaan se achha in the voice of animals

Next Story
নেপথ্যে শিল্পী ওঙ্কার ফন্দেকারের ‘বৈচিত্র্যর মধ্যে ঐক্য’, প্রজাতন্ত্র দিবসে গুগলের শ্রদ্ধা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com