scorecardresearch

বড় খবর

আধারে নাম-বিভ্রাট, যোগী প্রশাসনের উদ্যোগে স্কুলে ভর্তি হল ‘মধুর পাঁচ নম্বর বাচ্চা’

নামের জায়গায় লেখা ছিল ‘মধু কা পাঁচওয়া বাচ্চা’ অর্থাৎ মধুর পঞ্চম সন্তান।

আধারে নাম-বিভ্রাট, যোগী প্রশাসনের উদ্যোগে স্কুলে ভর্তি হল ‘মধুর পাঁচ নম্বর বাচ্চা’
আধারে নাম বিভ্রাট

আধার কার্ডে নাম বিভ্রাটের জেরে স্কুলে আসন মেলেনি। প্রায় এক মাস স্কুলের দরজায় ঘুরে বেড়িয়েও কোন লাভ হয়নি। অবশেষে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে বিষয়টির সমাধান হয়েছে। ঘটনাটি উত্তর প্রদেশের। জানা গিয়েছে আঁধার কার্ডের ছবি ভাইরাল হতেই নড়ে চড়ে বসে উত্তর প্রদেশ সরকার। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শিশুটিকে তার বাবা-মায়ের রাখা আরতি নামেই ক্লাস ওয়ানে ভর্তি করা হয়েছে। সেই সঙ্গে তার আধার কার্ড সংশোধনের জন্য পাঠানো হয়েছে। আধার কার্ডে নামের জায়গায় লেখা ছিল ‘মধু কা পাঁচওয়া বাচ্চা’ অর্থাৎ মধুর পঞ্চম সন্তান।

শিশুটির মা মধু সংবাদ সংস্থাকে বলেন, “আমি আমার মেয়েকে ভর্তি করতে একটি সরকারি স্কুলে গিয়েছিলাম। সেখানে আধার কার্ডে আমার মেয়ের ভুল নাম দেখে শিক্ষকরা মশকরা করেছিল আমার সঙ্গে আমার মেয়েকে স্কুলে ভর্তি নিতে অস্বীকার করা হয়”। এদিকে আরতির বাবা সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, “আমি পড়া লেখা জানিনা। তাই আধার কার্ডে মেয়ের নাম যে ভুল রয়েছে তা বুঝতে পারিনি”।

এই ঘটনার কথা জানা জানি হতেই নড়ে চড়ে বসে জেলা প্রশাসন। বাদাউনের জেলা শাসক দীপা রঞ্জন বিষয়টি পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘পোস্ট অফিস ও ব্যাঙ্কে আধার কার্ড তৈরি করা হচ্ছে। চরম অবহেলার কারণে এই ধরণের ভুল হয়েছে। আমরা ব্যাঙ্ক এবং পোস্ট অফিসের আধিকারিকদের সতর্ক করব এবং এই ধরনের গাফিলতির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: A girl named baby five of madhu gets school admission after cmos intervention