scorecardresearch

বড় খবর

দু’হাতে দুটি ভিন্ন ভাষায় একই সঙ্গে লেখা, চিনে নিন বিশ্বসেরা মেয়েটিকে

মাত্র ১৬ বছর বয়সে, আদি ২০২০ সালে একই সঙ্গে দুটি হাত দিয়ে দুটি ভিন্ন ভাষা লেখার বিশ্ব রেকর্ডও গড়েন।

দু’হাতে দুটি ভিন্ন ভাষায় একই সঙ্গে লেখা, চিনে নিন বিশ্বসেরা মেয়েটিকে

কিছু মানুষ জন্ম থেকেই তাক লাগানো প্রতিভার অধিকারী হয়ে থাকেন। এমন ক্ষমতা নিয়ে তারা জন্মায় যে তারা তাদের সেই প্রতিভা দিয়ে সারা বিশ্বকে অবাক করে দেয়। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমনই একটি মেয়ের ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে তাক লাগতে বাধ্য। অলৌকিকতার চেয়ে কোন অংশে কম নয় তার এই বিরল প্রতিভা। ব্যাঙ্গালুরুর আদি স্বরূপা, যিনি একই সঙ্গে দুই হাত দিয়ে লিখতে সমান পারদর্শী। শুধু তাই নয়, আদি স্বরূপা একই সময়ে দুই হাতে লেখার পাশাপাশি একই সময়ে দুটি ভিন্ন ভাষাতেও লিখতে পারেন।

মাত্র ১৬ বছর বয়সে, আদি ২০২০ সালে একই সঙ্গে দুটি হাত দিয়ে দুটি ভিন্ন ভাষা লেখার বিশ্ব রেকর্ডও গড়েন। এরপর এক মিনিটে দুই হাত দিয়ে সর্বোচ্চ সংখ্যক শব্দ লিখে বিশ্ব রেকর্ড গড়েন তিনি। এক মিনিটে একসঙ্গে ৪০টি শব্দ লিখে ‘এক্সক্লুসিভ ওয়ার্ল্ড রেকর্ড’-এর খেতাব জিতেছেন আদি স্বরূপা। শুধুমাত্র দুই হাতেই লেখার দক্ষতা নয় তিনি দুই হাতে ১০টি ভিন্ন স্টাইলে লিখতে পারেন।

সোশ্যাল মিডিয়ায় আদি স্বরূপার একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। যেটিতে তাকে একই সঙ্গে দুই হাতে ব্ল্যাকবোর্ডে লিখতে দেখা যায়। এই ভিডিওটি এখন পর্যন্ত দুই লাখ ৬১ হাজারের বেশি বার দেখা হয়েছে। এছাড়াও, তাকে একই সঙ্গে দুই হাতে কন্নড় এবং ইংরেজিতেও লিখতে দেখা যায়। একসময় আদি স্বরূপাকে ব্ল্যাকবোর্ডে চোখ বেঁধে লিখতেও দেখা যায়।   

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Aadi swaroopa can write with both hands at the same time in english and kannada