scorecardresearch

বড় খবর

তুষারে ঢাকা বিশ্বের সর্বাধিক প্রাচীন, সর্বোচ্চ এই শিবমন্দরের সৌন্দর্যে মুগ্ধ তামাম বিশ্ব! দেখুন ভিডিও

মন্ত্রমুগ্ধ এই ক্লিপে, আপনি পাহাড়ের মাঝখানে অবস্থিত শিব মন্দির দেখতে পাচ্ছেন, যা সম্পূর্ণ তুষারে ঢাকা।

তুষারে ঢাকা বিশ্বের সর্বাধিক প্রাচীন, সর্বোচ্চ এই শিবমন্দরের সৌন্দর্যে মুগ্ধ তামাম বিশ্ব! দেখুন ভিডিও
তুষারে ঢাকা, বিশ্বের সর্বাধিক প্রাচীন এই শিবমন্দরের সৌন্দর্যে মুগ্ধ তামাম বিশ্ব, দেখুন মন ভাল করা ভিডিও

নরওয়ের কূটনীতিক এরিক সোলহেইম আবারও ‘অবিশ্বাস্য ভারতের সৌন্দর্যে’ ভরা একটি ভিডিও শেয়ার করেছেন। যা আপনার হৃদয় ছুঁয়ে যাবে। মন্ত্রমুগ্ধ ভিডিওটির সৌন্দর্য দেখে তিনি বিস্মিত। তিনি হিমালয়ের সর্বোচ্চ শিব মন্দিরের একটি শ্বাসরুদ্ধকর ‘ড্রোন ভিডিও’ শেয়ার করেছেন। সোলহেম টুইটারে ক্লিপটি শেয়ার করেছেন এবং এটি এখন পর্যন্ত ৭ লাখেরও বেশি ভিউ এবং ৫০হাজারের বেশি লাইক পেয়েছে। পোস্টের ক্যাপশনে কূটনীতিক লিখেছেন, ‘অবিশ্বাস্য ভারত! উত্তরাখণ্ডে বিশ্বের সবচেয়ে উঁচু মহাদেব মন্দির। ৫হাজার বছরের পুরানো’ ।

মন্ত্রমুগ্ধ এই ক্লিপে, আপনি পাহাড়ের মাঝখানে অবস্থিত শিব মন্দির দেখতে পাচ্ছেন, যা সম্পূর্ণ তুষারে ঢাকা। ভিডিওটি ৩৬০ ডিগ্রি এরিয়াল ভিউ। ভিডিওর পটভূমিতে ‘কেদারনাথ’ ছবির বিখ্যাত গান ‘নমো নমো’ও শোনা যাচ্ছে। পোস্টটি ইন্টারনেট ব্যবহারকারীদের নজর কেড়েছে। যদিও কিছু নেটিজেন আশ্চর্যজনক দৃশ্যের সৌন্দর্যে বিস্মিত ছিল, অন্যরা উল্লেখ করেছে যে কূটনীতিকের ক্যাপশনটি বিভ্রান্তিকর।

একজন ব্যবহারকারী লিখেছেন, ‘এটা আশ্চর্যজনক যে মন্দিরের স্থাপত্য চমৎকার, এটি তুষারপাত এমনকি ভূমিকম্পের মত প্রাকৃতিক বিপর্যয় সহ্য করেও নিজের অস্তিত্ব ধরে রেখেছে ‘ আরেকজন লিখেছেন, ‘পঞ্চ কেদারদের অন্যতম তুঙ্গনাথ মহাদেব মন্দির। মন্দিরে যাওয়ার পথটি খুবই সুন্দর। একটু উপরে চন্দ্রশীলা, যেখান থেকে হিমালয় পর্বতশৃঙ্গের ২৭০ডিগ্রি প্রশস্ত দৃশ্য দেখা যায়। অবিশ্বাস্য ভারত! তৃতীয় একজন ইউজার লিখেছেন, ‘এটি সবচেয়ে উঁচু শিবমন্দির নয়! মন্দিরটি ৫হাজার বছরের পুরনোও নয়। এটি একটি সুন্দর মন্দির, এবং ভুল বিশেষণের প্রয়োজন নেই।’

এদিকে, সরকারি ওয়েবসাইট অনুসারে, তুঙ্গনাথ হল বিশ্বের সবচেয়ে উঁচু শিব মন্দির যা উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগ জেলায় অবস্থিত। মাটি থেকে ৬,৬৮০ মিটার উচ্চতায় অবস্থিত এই মন্দির। এই মন্দিরটি এক হাজার বছরের পুরনো বলে ধারণা করা হয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Aerial view of worlds highest located shiva temple leaves internet mesmerised