বড় খবর

আফ্রিকার নাগরিক গাইলেন ‘মায়াবন বিহারিনী’! সুরেলা রবীন্দ্রসঙ্গীতে মন্ত্রমুগ্ধ সোশাল মিডিয়া

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘মায়াবন বিহারিনী’ গান যেভাবে গাইলেন আফ্রিকান তা শুনে মন্ত্রমুগ্ধ সোশাল মিডিয়ার একাংশ।

viral, viral news
ভাইরাল হয়েছে সেই গান

রবীন্দ্রসঙ্গীত নিয়ে নানা দেশে নানা সুরে সে গান রচনা করা হয়েছে। বহু বিদেশিরাও রবীন্দ্রসঙ্গীতকে তাঁদের মত করে গেয়েছেন। সম্প্রতি সোশাল মিডিয়ায় যে ভিডিওটি দেখা গিয়েছে সেখানে গায়ক একজন আফ্রিকান।

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘মায়াবন বিহারিনী’ গান যেভাবে গাইলেন আফ্রিকান তা শুনে মন্ত্রমুগ্ধ সোশাল মিডিয়ার একাংশ। কথার বিকৃতি নেই, সুরও সাবলীল। রবীন্দ্রসঙ্গীতের এমন নিবেদন প্রশংসা জানিয়েছে সোশাল মিডিয়ার একাংশ।

তবে শুধু যে তিনি গান গেয়েছেন তা নয়। মায়াবন বিহারিনী গানের অর্থও বুঝিয়েছেন তিনি। আফ্রিকার নাগরিক বলেন, “বিশ্বখ্যাত নোবেলজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের গানে বলা হয়েছে অকারণ কথাটি। যা আমার খুব ভাল লেগেছে। এই গানে রামায়নের একটি দিক উল্লেখ করা হয়েছে। সীতার প্রতি রামের ভালোবাসা যেমন কারণ ছাড়া , তেমন রামেরও। আবার আমার এই রবীন্দ্রসঙ্গীতের প্রতি ভালবাসারও কোনও আলাদা কারণ নেই।”

এরপরই তিনি গান ধরেন মায়াবন বিহারিনী। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এই গান গেয়েছেন তিনি এমনটাই জানিয়েছেন এই আফ্রিকান গায়ক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: African citizen sang mayaban biharini social media enchanted with melodious rabindra sangeet

Next Story
‘কেন আমার চিকেন কেড়ে নিচ্ছ?’ শিশুর করুণ আর্তিতে চোখে জল নেট জনতারviral
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com