বড় খবর

নাম যশের চাহিদা নেই, রাস্তায় রাস্তায় বেহালা বাজিয়ে আনন্দ ছড়ান এই ষাটোর্ধ শিল্পী

“অসাধারণ শিল্পী, অপূর্ব তার শিল্পস্বত্বা,কি দারুণ সৃষ্টি। শিল্পী তার শিল্পকর্ম স্বার্থশূন্য ভাবে এগিয়ে নিয়ে চলেছেন। বিকেল বেলায় মনটা যেন মুগ্ধ হয়ে গেল”।

ফের ভাইরাল মালদাবাসী ষাটোর্ধ শিল্পী ভগবান বাবু। এনার কাছে নেই ফোন, নেই পরিবার, নেই চাহিদা। এমনকী কোনও বক্তব্য,কোনও অভিযোগও নেই। রাজনৌতিক মতামতও দেন না তিনি। তাঁর কানে ও হাতে বাজে কেবল বেহালার সুর। গত মে মাসে সোশাল মিডিয়া মারফত ভাইরাল হয়েছিলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা খোঁজ করেন বেহালা বাদক ষাটোর্ধ শিল্পীর। জানা গিয়েছে, নাম করা তারকার তালিকায় তিনি পরেন না। নিজেকে সেই স্তরে নিয়ে যেতে চাননি কখনও। কিন্তু তিনি পরিচিত গোটা মালদাবাসীর কাছে। নাম ভগবান সাউ। রাস্তায় রাস্তায় বেহালা বাজান তিনি। এলাকার মানুষ দাঁড়িয়ে ঘিরে ধরে তাঁকে। অনুরোধ জানালে তিনি সেই পছন্দসই গানের সুর বাজিয়ে শোনান।

বেহালা বাজানোর সময় ভিডিওটি রেকর্ড করেছেন সুতোনুকা আচার্য নামের এক ফেসবুক ইউজার। সম্প্রতি সেই ভিডিও ভাইরাল নেটপাড়ার হাতে। সুতোনুকা দেবী ভিডিওটি শেয়ার করার সঙ্গে জানিয়েছেন, “খুব খারাপ সময়ের মধ্যে এক অনাবিল তৃপ্তি পেলাম। যতটুকু মনে পড়ছে ওঁনার নাম ভগবান সাউ। কোনো বড় অনুষ্ঠানে ডাকলেও যান না, এরকম ভাবে রাস্তায় রাস্তায় বেহালা বাজান। কোনো কিছুর আশায় বাজান না। নিজের ভালোবাসা থেকে বাজান। ভিডিওটি খুব ভালোভাবে করতে পারিনি, নিজে শুনতে এতো মশগুল হয়ে পড়েছিলাম তাই।”

এরপরই, অনেকেই কমেন্টে জানান, অনেকদিন পর আবার শুনলাম ভগবান বাবুর হাতে বেহালার সুর।

গত রবিবার থেকে ফের তাঁকে দেখা গেল সোশাল মিডিয়ায়। নন্দিতা দাস নামের এক ফেসবুক ইউজার ভগবান সাউয়ের ভিডিও পোস্ট করেন। সেখানে দেখা যায়, আপন মনে বাজিয়ে চলেছেন, লাগ যা গালে, যা রে উড়ে যা রে পাখি, দিওয়ানা হুয়া বাদল, আমায় প্রশ্ন করে নীল ধ্রুবতারা, কাঁহি দূর যাব দিন ঢাল যায়ে। নন্দিতা দাস ভিডিও শেয়ারের সঙ্গে বলেন, “অসাধারণ শিল্পী, অপূর্ব তার শিল্পস্বত্বা,কি দারুণ সৃষ্টি। শিল্পী তার শিল্পকর্ম স্বার্থশূন্য ভাবে এগিয়ে নিয়ে চলেছেন। বিকেল বেলায় মনটা যেন মুগ্ধ হয়ে গেল”।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Again viral malda vagban shaw playing violin on road video he wants to spread happy

Next Story
দিনের বাছাই করা সেরা ভাইরাল: বেহালা বাজিয়ে আনন্দ ছড়ান,ফুলে ফেঁপে উঠেছে তিস্তা,১৫ সেকেন্ডে খুঁজে পেতে হবে সাপের হদিশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com