করোনা রুখতে এবার এই ভারতীয়র সোনার মাস্ক, দাম জানলে চমকে যাবেন

তাঁর বক্তব্য, এই মাস্ক যথেষ্ট আরামদায়ক। নিরাপত্তার জন্য বেশ কিছু ছিদ্র তিনি করেছেন, যাতে শ্বাস প্রশ্বাস নিতে সমস্যা না হয়।

By:
Edited By: Subhasish Hazra Cuttack  July 18, 2020, 4:30:43 PM

করোনা রুখতে কিছুদিন আগেই মহারাষ্ট্রের একজন সোনার ফেস মাস্ক বানিয়েছিলেন। একই কান্ড এবার এদেশেই। ওড়িশার এক ব্যবসায়ী এবার পুরো নিখাদ সোনার মাস্ক বাঁধিয়ে ফেললেন। যে মাস্কের দাম সাড়ে ৩ লক্ষ টাকা।

করোনা রুখতে গোটা দেশ জুড়ে মাস্ক ব্যবহার আবশ্যিক করা হয়েছে। তারপরেই কটকের ব্যবসায়ী অলোক মোহান্তি কয়েক লাখ টাকার মাস্ক বানিয়ে ফেললেন। তাঁর সোনার মাস্ক পড়ার ভিডিও আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অলোক মোহান্তি নিজেই এখন নেটিজেনদের কাছে ঈর্ষার পাত্র হয়ে উঠেছেন।

অলোক মোহান্তি জানিয়েছেন, স্থানীয় এলাকায় তিনি ‘গোল্ড ম্যান’ নামে পরিচিত। তিনি জানিয়েছেন, সোনার অলঙ্কার পড়তে বেশ পছন্দ করেন। কিছুদিন আগেই খবরে দেখেছিলেন পুনের শঙ্কর কুরহাদের সোনার মাস্ক। তারপরেই ঠিক করে নেন, তিনিও সোনার মাস্ক বানাবেন।

মোহান্তি জানালেন, ধাতুর হলেও এন-৯৫ এর মতোই কার্যকারিতা রয়েছে এই মাস্কের। কারণ এটাই একটা এন-৯৫ মাস্ক। এই মাস্কের উপরেই ৯০ থেকে ১০০ গ্রামের একাধিক খন্ড সেলাই করে বসানো হয়েছে। তাঁর বক্তব্য, এই মাস্ক যথেষ্ট আরামদায়ক। নিরাপত্তার জন্য বেশ কিছু ছিদ্র তিনি করেছেন, যাতে শ্বাস প্রশ্বাস নিতে সমস্যা না হয়।

জানা গিয়েছে, মুম্বইয়ের জাভেরি মার্কেটে এই মাস্ক বানানো হয়েছে। সময় লেগেছে ২০-২২ দিন।

অলোক মোহান্তির এই স্বর্ণ মাস্ক আপাতত সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং। নেটিজেনরা একাধিক মিম শেয়ার করেছেন টুইটারে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Alok mohanty from cuttack makes gold mask worth 3 5 lakhs to prevent corona

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X