scorecardresearch

বড় খবর

একদিনে ৩১টি ডিম! বিশ্বরেকর্ডের দৌড়ে ‘গিরিশের মুরগি’

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে গিরিশ চন্দ্রের মুরগির নাম নথিভুক্ত করার দাবি জানাতে শুরু করেছেন এলাকার মানুষজন।

একদিনে ৩১টি ডিম! বিশ্বরেকর্ডের দৌড়ে ‘গিরিশের মুরগি’

একদিনে ৩১টি ডিম! সকলকে চমকে দিয়ে অবাক করল মুরগি। ঘটনাটি উত্তরাখণ্ডের আলমোড়া জেলার। গিরিশ চন্দ্রের বাড়ির মুরগি একদিনে ৩১টি ডিম দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছে। জানা গিয়েছে মাস তিনেক আগে মাত্র ২০০ টাকায় দুটি মুরগি কিনে আনেন তার ছেলে পীতাম্বর। সেই থেকে সন্তানের মত মুরগিদের লালন পালন করতেন তিনি।

ট্যুর অ্যান্ড ট্রাভেলসের কাজে প্রায়ই বাইরে যেতে হয় তাকে। ২৫ ডিসেম্বর রবিবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত ৩১টি ডিম পাড়ে মুরগিটি। এই ঘটনা শুনে রীতিমত অবাক গিরিশ চন্দ্র। তিনি বলেন, মুরগিটি যাতে অসুস্থ না হয়ে পড়ে তার জন্য আমি মুরগিটিকে পশুচিকিৎসকের কাছে নিয়ে যায়। তিনি জানান, মুরগিটি সম্পূর্ণ সুস্থ।

গিরিশ চন্দ্র আরও বলেন, তার মুরগি চিনাবাদাম খেতে পছন্দ করে। সে দিনে প্রায় ২০০ গ্রাম চিনাবাদাম খায়। এছাড়াও রসুন খেতে দারুণ পছন্দ করে মুরগিটি। মুরগির বিস্ময়কর কীর্তির পেছনেও খাবার ও তার ভালোবাসা রয়েছে বলেই দাবি গিরিশের।

আশ্চর্য এই মুরগি দেখতে এলাকার মানুষ, স্থানীয় জনপ্রতিনিধিরা ভিড় জমান গিরিশ চন্দ্রের বাড়িতে। সকলেই এই ঘটনায় রীতিমত অবাক। এমন বিষয় আগে দেখা বা শোনা যায়নি বলেই দাবি সকলের। তাই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে গিরিশ চন্দ্রের মুরগির নাম নথিভুক্ত করার দাবি জানাতে শুরু করেছেন এলাকার মানুষজন।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Amazing record by laying 31 eggs in a day almora