বড় খবর

দামে কম, মানে ভালো! ‘কাকলি’র কোপে প্রয়োজনীয় অক্সিজেন-বেডের লিডগুলো হারাচ্ছে না তো?

কঠিন সময়ে এমন নির্ভেজাল রসিকতায় মাতা অপরাধের নয়। কিন্তু ভেবে দেখুন তো, আমেজে ভেসে গিয়ে আপনার টাইমলাইনে কোথাও অতিমারী পরিষেবার প্রয়োজনীয় তথ্যগুলো চাপা পড়ে যাচ্ছে না তো?

kakali

দামে কম, মানে ভালো… দামে কম, মানে ভালো!! এই এক সংলাপ মাথায় ভাইরাসের মতো নেত্য করছে। বলতে পারেন, সোশ্যাল মিডিয়া এখন ‘কাকলি ভাইরাসে’ আক্রান্ত। বিজ্ঞাপনের দৃশ্যায়ণও শিহরণ তুলেছে। অনেকে আবার হলিউড ছবি স্ট্যানলি কুউব্রিক পরিচালিত ‘দ্য সাইনিং’-এর একটি সিক্যুয়েন্সের সঙ্গেও এর সাদৃশ্য খুঁজে পেয়েছেন। গত দু’দিনে আম আদমি থেকে বিনোদুনিয়ার তারকারাও এই রসিকতায় মজেছেন। যার প্রকোপে পড়ে ট্রোল হতে হয়েছে কাকলি ঘোষ দস্তিদার, শোভন চট্টোপাধ্যায় থেকে নরেন্দ্র মোদীকেও। বাংলাদেশের (Bangladesh) গাজিপুরের এই ফার্নিচার সংস্থা রাতারাতি সোশ্যাল ওয়ালে সুপারহিট হয়ে উঠেছে। নেটদুনিয়া খুললেই সেই এক গড়গড়ানি! কঠিন সময়ে এমন নির্ভেজাল রসিকতায় মেতে ওঠা অপরাধের নয়। কিন্তু ভেবে দেখুন তো, আমেজে ভেসে গিয়ে আপনার টাইমলাইনে কোথাও অতিমারী পরিষেবার প্রয়োজনীয় তথ্যগুলো চাপা পড়ে যাচ্ছে না তো? কিংবা রসিক পোস্টের ভীড়ে হারিয়ে যাচ্ছে না তো!

গত দুদিন এই এক বিজ্ঞাপন অনেকেরই মাথাব্যথার কারণ হয়ে উঠেছে। অনেকেই অভিযোগ করছেন যে, দয়া করে এই রসিকতাগুলো বন্ধ রাখুন! টাইমলাইনে শেয়ার করা অক্সিজেন, হাসপাতালের বেডের লিডগুলো হারিয়ে যাচ্ছে। এই অভিযোগ খুব একটা অপ্রাসঙ্গিক নয়! কারণ, এই মুহূর্তে যেখানে অতিমারীতে কাঁপছে জনজীবন, সেখানে ক্ষণিকের মানসিক খোরাকের জন্য এমন মজার মিম হয়তো পোস্ট করতেই পারেন কেউ, কিন্তু সেটা মাত্রাতিরিক্ত হয়ে গেলে আখেড়ে বিরক্তেরই কারণ হয়ে ওঠে। ঠিক যেমনটা ‘লেবু বেশি কচলালে তেতো লাগে’!

অতঃপর রাতারাতি সোশ্যাল মাধ্যম কাকলি ফার্নিচার (Kakali Furniture)-জ্বরে আক্রান্ত হলেও, এটা কিন্তু ভেবে দেখার সময়। অতিমারী পরিষেবায় প্রয়োজনীয় লিডগুলো ট্রেন্ডিংয়ে থাকবে না প্রতিবেশি দেশের রসিক বিজ্ঞাপন?

Web Title: Amid of this pandemic is kakali furnitures viral ad really important

Next Story
‘প্রতিদিন গোমূত্র পান করি তাই করোনা হয় না’, নিদান সাধ্বী প্রজ্ঞার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com