scorecardresearch

বড় খবর

যুদ্ধ নিয়ে শাহরুখ খানের ভিডিও ভাইরাল, প্রাসঙ্গিক বলছেন নেটিজেনরা

পুরনো হলেও এই ভিডিও ব্যপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়

যুদ্ধ নিয়ে শাহরুখ খানের ভিডিও ভাইরাল।

২০ দিন ধরে চলেছ যুদ্ধ। ক্ষত বিক্ষত ইউক্রেন। আকাশে বারুদের গন্ধ। সাম্প্রতিক খবর অনুসারে কিয়েভ দখল করতে মরিয়া রুশ সেনা। চলছে একের পর এক মিসাইল হানা। রাষ্ট্রসংঘের মানবাধিকার বিষয়ক কার্যালয় জানিয়েছে, রুশ হামলায় নিহত হয়েছেন অসংখ্যা সাধারণ মানুষ। নিহত সাধারণ নাগরিকদের মধ্যে ৪৩টি শিশুও রয়েছে। হামলায় আহত হয়েছে আরও ৫৭টি শিশু। সব মিলিয়ে আহত সাধারণ নাগরিকের সংখ্যা ১,০৬৭।

২৪ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চের মধ্যে এই পরিসংখ্যান বলেই রাষ্ট্রসংঘ জানিয়েছে। সেই সঙ্গে রাস্ট্র সংঘ জানিয়েছে ইতিমধ্যেই যুদ্ধের কারণে ২৫ লক্ষ মানুষ দেশ ছেড়েছেন। এর মাঝেই শাহরুখ খানের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যদিও এই ভিডিওটি অনেকদিনের পুরনো। তাও ইন্সটাগ্রামে যুদ্ধের প্রেক্ষিপ্তে ব্যপক ভাইরাল হয়েছে এই ভিডিও। যুদ্ধের ‘ব্যর্থতা, দুঃখ এবং একাকীত্ব’কে তুলে ধরা হয়েছে এই ভিডিওতে। ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে নতুন প্রাসঙ্গিকতা খুঁজে পেতে সাহায্য করেছে।

ভিডিওতে এসআরকে বলতে শোনা যায়, “শুধুমাত্র মৃতরা যুদ্ধের সমাপ্তি দেখেছে। কেউ জানে না যে কখন একটি যুদ্ধ শেষ হতে চলেছে। এটি শুধুমাত্র সেই মানুষদের জন্য যুদ্ধ শেষ হয়, যারা যুদ্ধে নিহত হয়েছেন। তাই যুদ্ধে অনেক অসারতা আছে। যুদ্ধ কোন সমাধান হতে পারে না’।

অভিনেতা যোগ করেন, “যুদ্ধে থাকে অনেক দুঃখ-কষ্ট। যুদ্ধে থাকে একাকীত্ব। এবং যে কারণেই হোক না কেন, ভালো, খারাপ, কুৎসিত, প্রতিশোধ, চমৎকার শক্তিশালী, সময়ের প্রয়োজন – বাস্তবতা হল যে যুদ্ধ সুন্দর নয়। যুদ্ধ শান্তি ও মঙ্গলের বিকল্প নয়। যুদ্ধ প্রেম, আলোচনা, আলোচনা বা এমনকি ঝগড়ার বিকল্প নয়। যুদ্ধ এমন কিছু নয় যার জন্য কাউকে যেতে হবে।” এসআরকের এই ভিডিও ব্যপক ভাইরাল হয়েছে। সকলেই অভিনেতার এই বার্তার সঙ্গে সহ্মত পোষণ করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Amid russia ukraine war shah rukh khan s old video about futility of war goes viral