scorecardresearch

বড় খবর

ছবির আড়ালে থাকা ব্যক্তিটি কে? বিভ্রান্ত নেটিজেনরা!

এই ছবিটি প্রথম ২০১৭ সালে সামনে আসে, মুহুর্তেই সেটি তোলপাড় ফেলে নেটদুনিয়ায়।

ছবির আড়ালে থাকা ব্যক্তিটি কে? বিভ্রান্ত নেটিজেনরা!
ছবিতে থাকা ব্যক্তির নাম শাবুজ।

পুরস্কার জয়ী আমেরিকান ফটোগ্রাফার স্টিভ ম্যাককারি তাঁর একটি পুরনো তোলা ছবি নতুন করে ইন্সটাগ্রামে শেয়ার করেছেন। এই ছবি নেটিজেনদের বিভ্রান্ত করেছেন। কে ওই ছবির আড়ালে থাকা ব্যক্তিটি? অনেকেই একঝলক দেখে ভেবেছেন ছবিটি সুপারস্টার অমিতাভ বচ্চনের। কিন্তু ভাল করে দেখতেই ভুল ভাঙে।

ম্যাককারি যে ছবিটি শেয়ার করেছেন তাতে একজন বৃদ্ধ দাড়িওয়ালা আফগান রিফিউজিকে দেখা যাচ্ছে যার সঙ্গে একঝলকে অমিতাভ বচ্চনের চেহারার এক অদ্ভুত মিল ধরা পড়েছে। এই ছবিটি প্রথম ২০১৭ সালে সামনে আসে, মুহুর্তেই সেটি তোলপাড় ফেলে নেটদুনিয়ায়। অনেকেই সেসময় দাবি করেছিলেন ছবিটি মিস্টার বচ্চনের।

আফগান লুকে বচ্চনের এই ছবি নিয়ে চর্চাও শুরু হয়, কিন্তু পরে মানুষের ভুল ভাঙে। ছবিতে থাকা ব্যক্তির নাম শাবুজ। বয়স ৬৮। অমিতাভ বচ্চনের মুখের এত অদ্ভুত মিল দেখে অবাক হয়েছেন বলিউড ভক্তরা। কেউ কেউ তো বিশ্বাসই করতে চাইছেন না এটা বিগ বি নয়। ২০১৮ সালেও ছবিটি ভাইরাল হয়েছিল। সেসময় মনে করা হয়েছিল ‘থাগস অফ হিন্দুস্তান’ ছবিতে বিগ বি-এর লুক এটা।

কিন্তু পরে দেখা যায় সেবারও একই ছবি দেখেই বিভ্রান্ত হয়েছেন নেটিজেনরা। ছবিটি আবার নতুন করে ভাইরাল হয়েছে। ছবিটি আবারও ইন্টারনেটে ঝড় তুলেছে। ছবিটি এখন পর্যন্ত ৭৭ হাজারের বেশি ভিউ হয়েছে। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘হুবহু বচ্চন! আমি ভেবেছিলাম যে অমিতাভ বচ্চনের পরের সিনেমার লুক’।

আরও পড়ুন: [কোমর জল পেরিয়ে নবজাতককে বাড়িতে এনে বেজায় খুশি বাবা, দেখুন ভিডিও]

জনপ্রিয় এই ছবি শেয়ার করে স্টিভ ম্যাককারি একটি ক্যাপশনে লিখেছেন, “এই আফগান রিফিউজি আমাদের সারা বিশ্বের লক্ষ লক্ষ বাস্তুচ্যুত মানুষের কথা মনে করিয়ে দেয়। আমদের সকলকে এই সকল রিফিউজিদের পাশে দাঁড়াতে হবে”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan is that you internet is confused after old pic of afghan refugee goes viral again