scorecardresearch

বড় খবর

রাশিয়াকে যুদ্ধ বিরতির পরামর্শ, সোশ্যাল মিডিয়ায় আমুল ইন্ডিয়ার পোস্ট ভাইরাল

কার্টুনের মাধ্যমের রাশিয়াকে শান্তির বজায় রাখাত আবেদন আমুল ইন্ডিয়ার

যুদ্ধের পথে রাশিয়াকে না হাঁটার পরামর্শ দিয়েছে বিখ্যাত এই ডেয়ারি সংস্থা।

যুদ্ধ শুরু, ইউক্রেনের একাধিক শহরে রুশ হামলা। গত কয়েকদিন ধরেই উত্তেজনার পারদ চড়ছিল। এবার বেজে গেল যুদ্ধের দামামা। এমন পরিস্থিতিতে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়ে আমূল ইন্ডিয়া সোয়াল মিডিয়ায় একটি পোস্ট করেছে। যেখানে যুদ্ধের পথে রাশিয়াকে না হাঁটার পরামর্শ দিয়েছে বিখ্যাত এই ডেয়ারি সংস্থা। তবে আশঙ্কা সত্যি করে ইউক্রেনে হামলা রাশিয়ার। শুরু যুদ্ধ। ইউক্রেনের একাধিক সহরে রুশ বাহিনীর হামলা। ইউক্রেনের একের পর শহরে শোনা যাচ্ছে গোলার শব্দ। কিয়েভ-সহ বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে খারকিভ-সহ ইউক্রেনের অন্যান্য শহরগুলো থেকেও। রাশিয়া শুধু যুদ্ধ শুরু করেই ক্ষান্ত নেই। ইউক্রেন সরকারকে অস্ত্র সমর্পণেরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠকে বসেছে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ।

এদিকে ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে আমেরিকা, ব্রিটেন, জার্মানী সহ একাধিক মিত্র দেশ। এই য়ুদ্ধকে ‘উস্কানিবিহীন এবং অযৌক্তিক’ বলে অভিহিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রাশিয়ার উপর আরও নিষেধাজ্ঞা ঘোষণা করার জন্য তিনি তাঁর জি-৭ গোষ্ঠীভূক্ত দেশের প্রধানদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানিয়েছেন বাইডেন।

তবে এই উত্তেজনাপুর্ণ পরিস্থিতিতে রাশিয়াকে যুদ্ধের পথে না হাঁটার আবেদন জানিয়ে আমুল ইন্ডিয়া একটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। সেখানে পোস্টের মাধ্যমে জানান আহ্বান জানানো হয়েছে রাশিয়া যেন যুদ্ধের পথে না হাটে। পোস্টে আমূল গার্লকে রাশিয়ান পোশাকে একটি রাশিয়ান মেয়ের সঙ্গে শান্তিপূর্ণভাবে রুটি এবং মাখন ভাগ করে খেতে দেখা গেছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Amul india makes appeal to diffuse tension with creative cartoon