scorecardresearch

হেয়ার কাটে ফুটে উঠলো মেসির মুখ, তাক লাগানো শিল্পকর্মে ফুটবলের ‘ঈশ্বরকে’ শ্রদ্ধা

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন আনন্দ মাহিন্দ্রা

হেয়ার কাটে ফুটে উঠলো মেসির মুখ, তাক লাগানো শিল্পকর্মে ফুটবলের ‘ঈশ্বরকে’ শ্রদ্ধা

রবিবার ফিফা বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ের মধ্য দিয়ে আর্জেন্টিনার ৩৬ বছরের খরার অবসান হল। ম্যাচ শেষে চায়ের দোকান থেকে সোশ্যাল মিডিয়া সর্বত্রই আলোচিত হচ্ছেন ফুটবলের ইশ্বর লিওনেল মেসি। একই সঙ্গে তার বেশ কিছু ভিডিও ভাইরালও হচ্ছে। এদিকে, এমনই একটি হৃদয় ছুঁয়ে যাওয়া ভিডিও সামনে এসেছে যাতে তিনি তার মাকে জড়িয়ে ধরে আছেন। আর এই আবেগঘন ভিডিও নেটিজেনদের হৃদয় ছুঁয়ে গেছে। অন্যদিকে আরও একটি ভিডিও সামনে এসেছে যেখানে দেখা যাচ্ছে মাথার পেছনে যেন কেউ এঁকে দিয়েছেন লিয়োনেল মেসির মুখাবয়ব।

কোনও চিত্রশিল্পীর তাক লাগানো শিল্পকর্ম নয় আসলে এমন কীর্তি করেছেন এক নাপিত। এক হাতে রাখা মোবাইল ফোন। তাতে রয়েছে মেসির ছবি। অন্য হাতে রয়েছে চুল কাটার ‘ট্রিমার’। ছবি দেখে দেখেই নিখুঁত ভাবে এক যুবকের মাথার পিছনে চুল কেটে ফুটিয়ে তুলেছেন মেসির মুখাবয়ব। যুবকের মাথার পিছনের দিকে জ্বলজ্বল করছে মেসির মুখ।

সর্বকালের সেরা বিশ্বকাপ ফাইনালের সাক্ষী থাকল কাতারের লুসেইল স্টেডিয়াম। নাটকীয় উত্থান-পতনের ম্যাচে এমবাপেকের হ্যাটট্রিক এড়িয়ে কাপ উঠল মেসির হাতেই। আর্জেন্টিনার হাতে। টাইব্রেকারে হল ম্যাচের ফয়সালা। ফাইনালে যে দুজনের দিকে তাকিয়েছিল দুনিয়া। সেই দুজন মেসি এবং এমবাপে দুজনই ব্লকবাস্টার ম্যাচের নায়ক। এমবাপে অবশ্য ট্র্যাজিক নায়ক হিসাবেই থেকে যাবেন।

ম্যাচ শুরুর আগে মেসি-এমবাপে দুজনেই গোল্ডেন বুটের লড়াইয়ে ছিলেন। তবে ম্যাচের শেষে এমবাপের নামের পাশে ৮, মেসির পাশে ৭ গোল। আর টপ স্কোরার হওয়ার সৌজন্যে গোল্ডেন বুটের মালিক এমবাপে। টুর্নামেন্টের সেরা প্লেয়ার হিসাবে মেসির দখলে অবশ্য গোল্ডেন বল। ১৯৬৬ সালের পর প্রথম ফুটবলার হিসাবে ওয়ার্ল্ড কাপের ফাইনালে হ্যাটট্রিক করে গিয়েছিলেন। মেসি ফাইনালে জোড়া গোল করলেন।

রবিবার ফিফা বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারানোর পর মেসির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যাতে দেখা যাচ্ছে স্যালুনে বসে এক যুবক, নাপিতের একহাতে মেসির ছবি, অন্যহাতে চুল কাটার ট্রিমার। যুবকের চুলের ছাঁটে ফুটিয়ে তুলেছেন মেসির মুখাবয়ব। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মাহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা। তবে জানা গিয়েছে ভিডিওটি ৪ বছরের পুরনো। তবে মেসিময় আবেগের মাঝে অত্যন্ত প্রাসঙ্গিক হয়ে উঠেছে এই ভিডিও।

সেরার সেরা শিরোপা জিতে নিয়েছে আর্জেন্টিনা। জয়ের নায়ক অবশ্যই লিওনেল মেসি। এ ছাড়া আর্জেন্টিনা তিনবার (১৯৩০, ১৯৯০, ২০১৪) রানার্সআপ হয়েছে। এর আগে ফ্রান্স ১৯৯৮ ও ২০১৮ সালে চ্যাম্পিয়নের খেতাব জেতে। মেসি বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে দুবার গোল্ডেন বল পুরস্কার জিতেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Anand mahindra shares incredible video of barber portraying messis face in haircut