scorecardresearch

বড় খবর

গভীর খাদে পড়ে কাতরাচ্ছে কিশোর, সঙ্গে অ্যাপেল ওয়াচ থাকায় রক্ষা, ধন্যবাদ সিইও’কে

অ্যাপলের সিইও টিম কুক তার দ্রুত আরোগ্য কামনা করেছেন এবং তার গল্প শেয়ার করার জন্য কিশোরকে ধন্যবাদ জানিয়েছেন।

গভীর খাদে পড়ে কাতরাচ্ছে কিশোর, সঙ্গে অ্যাপেল ওয়াচ থাকায় রক্ষা, ধন্যবাদ সিইও’কে

হাতে অ্যাপল ওয়াচ থাকায় প্রাণে বাঁচল পুনের কিশোর। আবারও এক কিশোরের জীবন বাঁচিয়েছে অ্যাপল ওয়াচ। ১৭ বছর বয়সী কিশোর নিজেই জানায় সেকথা। সংবাদ মাধ্যমের কাছে দেওয়া এক সাক্ষাৎকারে ওই কিশোর বলেন, দুর্ঘটনা আহত অবস্থায় রাস্তার ধারে পড়ে ছিল সে, অ্যাপল ওয়াচ থেকে সে তার বন্ধুদের ফোন করে।

বন্ধুরা তড়িঘড়ি এসে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে যার জেরে এড়ানো গিয়েছে বড়সড় বিপদ। জানা গিয়েছে ওই কিশোরের নাম স্মিত মেথা। এই ঘটনার কথা জানিয়ে কিশোর একটি মেইল ​​করেছে এবং অ্যাপলের সিইও টিম কুকের সঙ্গে শেয়ার করেছে ঘটনাটি। তার জবাবও দিয়েছেন সংস্থার সিইও।

স্মিত ইমেইলে টিম কুককে জানান যে তিনি লোনাভলা এলাকায় ট্রেকিং করার সময় পাহাড় থেকে পিছলে গভীর খাদে পড়ে যান। গুরুতর আঘাত লাগে তার। তিনি সঙ্গে সঙ্গে তার অ্যাপল ওয়াচ থেকে তার বন্ধুদের ফোন করেন। তার বন্ধুরা এসে তাকে কোন মতে উদ্ধার করে। এ জন্য তিনি টিম কুককে ধন্যবাদ জানান। টিম কুকও তার মেইলের উত্তর দিয়েছেন এবং বিনিময়ে ওই কিশোরকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: [ দু’হাতে লেখাতেই সমান পারদর্শী শতাধিক পড়ুয়া, স্কুলের প্রয়াসকে কুর্নিশ নেটপাড়ার ]

জানা গিয়েছে তিনি পুনেতে তার বাড়ি থেকে তিন বন্ধুর সাথে লোনাভলা ট্রেকিংয়ে গিয়েছিলেন। বাইরে বেশ বৃষ্টিও হচ্ছিল,তাই পাহাড়ে ট্রেকিং করা ছিল বিপজ্জনক। ট্রেকিংয়ের সময়ে তার পা পিছলে গিয়ে ১৩০ থেকে দেড়শ ফুট গভীর খাদে পড়ে যায় সে। পড়ে যাওয়ার সময় কিশোর একটি গাছের ডাল এবং একটি পাথরে ধাক্কা খান যার কারণে তার গুরুতর আঘাত লাগে।  

কিশোর জানায়, সে ওঠার মতো অবস্থায় ছিল না। হঠাৎ সে বুঝতে পারে তার ফোনটি তার বন্ধুর ব্যাগে পড়ে আছে। কিন্তু ভাগ্যক্রমে তার অ্যাপল ওয়াচে নেটওয়ার্ক চালু ছিল। এর সাহায্যে তিনি তার পরিবার এবং বন্ধুদের ফোন করে বিষয়টি জানান। তারা এসে তাকে উদ্ধার করে এবং সেখান থেকে বের করে আনে।  

কিশোর বলেন, “আমি যে আমি আজ বেঁচে আছি কারণ আমার কাছে একটি সেলুলার অ্যাপল ওয়াচ মডেল ছিল” । এরপর তাকে লোনাভলার হাসপাতালে ভর্তি করা হয়। পুনের এই কিশোরের প্রতিক্রিয়ায়, অ্যাপলের সিইও টিম কুক তার দ্রুত আরোগ্য কামনা করেছেন এবং তার গল্প শেয়ার করার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন। এর সঙ্গে টিম কুক আরও লিখেছেন, ‘মনে হচ্ছে এটা এক ভয়ঙ্কর দুর্ঘটনা।’

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Apple watch saves pune teens life after serious accident