scorecardresearch

বড় খবর

ভিডিও: করোনা-আমফানের মধ্যেই সুখবর, উদ্ধার কুয়োর ভাল্লুক

প্রায় চার ঘন্টার বেশি সময় ধরে উদ্ধার কার্য চলে। তারপরেই সফলভাবে বের করে নিয়ে আসা সম্ভব হয় তাদের।

লতি সপ্তাহেই করোনা আক্রান্তের সংখ্যা লাখে পৌঁছে গিয়েছে। মৃত্যুর হারও বাড়ছে। এর মধ্যেই লকডাউন কিছুটা শিথিল হওয়ায় মানুষ স্বাভাবিক ছন্দে ফেরার প্রয়াস চালাচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় এই কঠিন সময়েই ভাইরাল শ্লথ ভাল্লুকের উধার করার ভিডিও। মহারাষ্ট্রের একটি কুয়োয় আটকে পড়েছিল দুটি ভাল্লুক। দুজনকেই সফল ভাবে উদ্ধার করা হয়।
গন্ডিয়া জেলায় দুটো ভাল্লুক পড়ে যায় কুয়োয়। সেখান থেকেই তাদের উদ্ধার করে আনেন মহারাষ্ট্রের বনবিভাগের উদ্ধারকারী দল।জানা গিয়েছে, প্রায় চার ঘন্টার বেশি সময় ধরে উদ্ধার কার্য চলে। তারপরেই সফলভাবে বের করে নিয়ে আসা সম্ভব হয় তাদের। মহারাষ্ট্রের গন্ডিয়া জেলার এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানান, “দুটো শ্লথ ভাল্লুককে উদ্ধার করতে চার ঘন্টার বেশি সময় লেগেছে। এই উদ্ধারকাজ দেখতেও অনেকে হাজির হয়েছিল। এতেও সমস্যা হচ্ছিল। পরে ভাল্লুকগুলোকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।”
ভারতীয় বনবিভাগের আধিকারিক সুশান্ত নন্দ উদ্ধারকাজের এই ভিডিও নিজের টুইটারে শেয়ার করেন। ক্যাপশনে তিনি লেখেন, “করোনা ও আমফন কে নিয়ে নেতিবাচক খবরের মধ্যেই এই সংবাদ আমার হৃদয় ভালো করে দিয়েছে। মহারাষ্ট্রের গণ্ডিয়া জেলার সালেকশা রেঞ্জের কর্মীরা কুয়োয় পড়ে যাওয়া দুটো ভাল্লুককে উদ্ধার করেছে।”
সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরেই ভাইরাল হয়ে যায়। সকলেই এই ভিডিওটি দেখে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। উদ্ধারকাজের ব্যাপক প্রশংসা করেছেন সবাই।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Beers rescued from well netizens praise rescue work