scorecardresearch

বড় খবর

মূর্তিমান ঝামেলা! রাস্তায় ঘুরে বেড়াচ্ছে রয়্যাল বেঙ্গল টাইগার, আতঙ্কে বাসিন্দারা

দুলকি চালে শহরের ফুটপাত দিয়ে হেঁটে চলেছে রয়্যাল বেঙ্গল টাইগার।

মূর্তিমান ঝামেলা! রাস্তায় ঘুরে বেড়াচ্ছে রয়্যাল বেঙ্গল টাইগার, আতঙ্কে বাসিন্দারা
মেক্সিকোর রাস্তায় দুলকি চালে হেঁটে চলে ঘুরে বেড়াচ্ছে একটি রয়্যাল বেঙ্গল টাইগার।

দুলকি চালে শহরের ফুটপাত দিয়ে হেঁটে চলেছে রয়্যাল বেঙ্গল টাইগার। কখনও কারুর বাড়িতে একটি উঁকি মেরে দেখছে, কখনও আবার গাছের ছায়ায় একটি জিরিয়ে নিচ্ছে বাঘ মামা। এমনই ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমনিতেই ক্যানিং, গোসাবা, সুন্দরবনের জঙ্গলে রয়্যাল বেঙ্গল টাইগারের দেখা মেলে হামেশাই। কিন্তু যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে মেক্সিকোর রাস্তায় দুলকি চালে হেঁটে চলে ঘুরে বেড়াচ্ছে একটি রয়্যাল বেঙ্গল টাইগার। হ্যাঁ এমনই এক বিরল ভিডিও তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়।

মেক্সিকোর রাস্তায় হঠাৎই দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের। মেক্সিকো শহরের ফুটপাতে ঘুরে বেড়াচ্ছে রয়্যাল বেঙ্গল টাইগার। না এটা কোনও সিনেমার দৃশ্য নয় একদম সত্যিকরের ঘটনা।  গত মঙ্গলবার একটি ভিডিওতে মেক্সিকোর নয়ারিত রাজ্যের টেকুয়ালা শহরের একটি ফুটপাথে রয়্যাল বেঙ্গল টাইগারকে হাঁটতে দেখা গিয়েছে। রাস্তায় হঠাৎ বাঘকে হাঁটতে দেখে আতঙ্কিত শহরবাসী। চাঞ্চল্যকর এই ভিডিওটিতে দেখা যাচ্ছে প্রাপ্ত বয়স্ক বাঘটি রাস্তায় হাঁটছে এবং সেই দৃশ একজন মহিলা কিছু দূর থেকে তার ক্যামেরা বন্দি করছে। সেই সঙ্গে একজনকে বলতে শোনা যাচ্ছে বাঘের সামনে গিয়ে ছবি তোলা বিপজ্জনক। পরে দেখা যাচ্ছে এক ব্যক্তি বাঘের গলায় দড়ি জাতীয় কিছু বেঁধে নিয়ে তাকে নিয়ে উল্টো পথে হাঁটা দিলেন।

আরও পড়ুন: [হাইওয়েতে সাইকেল আরোহীর ওপর ঝাঁপিয়ে পড়ল চিতা, হাড়হিম করা ভিডিও ভাইরাল!]

একটি রিপোর্ট অনুসারে বলা হয়েছে মেক্সিকোতে বাড়ির পিছনের উঠোন, ছাদ, গ্যারেজ এবং বেসমেন্টে বাঘ, সিংহ, জাগুয়ার এবং প্যান্থার ঘুরে বেড়ানো অস্বাভাবিক কিছু নয়। কারণ লোকেরা আইনত এই ধরণের প্রাণী পুষতে পারে। তবে, বাঘ, সিংহ, জাগুয়ার এবং প্যান্থার সহ এই বন্য প্রাণীগুলি পোষার ওপরে মেক্সিকান পার্লামেন্টে কঠোর নিয়ম আনতে চলেছে। ভবিষ্যতে এই ধরণের বন্য প্রানী পুষলে দিতে হবে মোটা অঙ্কের জরিমানা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bengal tiger spotted wandering loose on streets of mexico