scorecardresearch

বড় খবর

রাণী রাসমনি-র ‘এয়েচো’ নিয়ে তোলপাড় ফেসবুক, নবান্ন ঘেরাও-এর কথাও ভেবে ফেলেছেন নেটিজেনরা

সম্প্রতি এই ধারাবাহিকের চরিত্র নিয়েই তোলপাড় ফেসবুক। তাঁর কথা বলার ধরন নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে হাজারো মিম। শেয়ার আর কমেন্টের বন্যাও বয়ে গিয়েছে ইতিমধ্যেই।

রাণী রাসমনি-র ‘এয়েচো’ নিয়ে তোলপাড় ফেসবুক, নবান্ন ঘেরাও-এর কথাও ভেবে ফেলেছেন নেটিজেনরা
মিম নিয়ে তোলপাড় স্যোশাল মিডিয়া।

ফেসবুক খুললেই চোখে পড়ে হাজারো রসিকতা, ট্রোল, মিম। কবিতা, গল্প তো রয়েছেই। তবে সম্প্রতি ফেসবুক খুললেই একটি ট্রোল বেশি করে চোখে পড়ছে। বিষয়ের শিরোনামে বিশেষ ভাষা এবং একটি ধারাবাহিকের বিশেষ চরিত্র। ‘রাণী রাসমনি’ নামে বাংলা ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করছেন বছর ১৭-র কিশোরী দিতিপ্রিয়া। ধারাবাহিকের চাহিদা অনুযায়ী এক বিশেষ ধরনের ভাষায় কথা বলেন ওই চরিত্র। মূলত একসময় এদেশীয়রা এই ধরনের ভাষাতেই কথা বলতেন। এখন যথেষ্ট জনপ্রিয় এই ধারাবাহিক। টিআরপি নেহাত কম নয়।

সম্প্রতি এই ধারাবাহিকের চরিত্র নিয়েই তোলপাড় ফেসবুক। তাঁর কথা বলার ধরন নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে হাজারো মিম। শেয়ার আর কমেন্টের বন্যাও বয়ে গিয়েছে ইতিমধ্যেই। বাদ যায়নি হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামও। যা মাত্রাও ছাড়িয়েছে কিছু ক্ষেত্রে, নোংরা ইঙ্গিতে ধারাবাহিকের ওই চরিত্রের কথার মানেও বদলে দেওয়া হয়েছে একাধিকবার। সব মিলিয়ে একদল নেটিজেনের মধ্যে জোর চর্চা চলছে ‘এয়েচো’, ‘রক্কে করোর’ মতো একাধিক উচ্চারণ নিয়ে।

আরও পড়ুন: Ami Sirajer Begum TV Serial: ছোটপর্দায় সিরাজউদ্দৌলার কাহিনি বলবেন লুৎফুন্নেসা বেগম

এ তো গেল এক দিক, অন্যদিকে রয়েছেন আরও একদল নেটিজেন। দিতিপ্রিয়াকে নিয়ে বানানো এই ট্রোলের তীব্র বিরোধিতা করেছেন তাঁরা। মিমের পাল্টা জবাব দিতে ফেসবুক স্টেটাস, ফেসবুক লাইভ ভিডিও শেয়ারও করেছেন। সদ্য মাধ্যমিক পাশ করা একটি কিশোরীকে নিয়ে কীভাবে কেউ এমন “জঘন্য” কাজ করতে পারেন, এই নিয়ে সরব হয়েছেন অনেকেই। এখানেই শেষ নয়, ফেসবুকে একটি ইভেন্টও তৈরি করা হয়েছে এই বিষয়ে। আগামী কয়েকদিনের মধ্যেই নাকি নবান্ন ঘেরাও করবেন বলেও ভাবছেন তাঁরা। ঠাট্টাই সই, কিন্তু পুরোনো কলকাতার কথা বলার চলন যে এই সুযোগে শিরোনামে উঠে এসেছে, তা অনস্বীকার্য।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bengali serial nabanna kolkata protest