চাকরি খুঁজে পেতে মরিয়া, পেস্ট্রির বাক্সে বায়োডাটা গুঁজে নজির যুবকের!

এমবিএ পাস করেও মনের মত চাকরি না জোটায় একটি সংস্থায় নিজের বায়োডাটা পাঠাতে এক অভিনব পদ্ধতি অবলম্বন করেছেন আমান

omato, job seeker, job seeker wears zomato uniform, Bengaluru, job application, indian express" />
এমবিএ পাস করেও মনের মত চাকরি না জোটায় একটি সংস্থায় নিজের বায়োডাটা পাঠাতে এক অভিনব পদ্ধতি অবলম্বন করেছেন আমান

জুনেই বেকারত্ব হার দেশে ফের বেড়েছে। করোনা কালীন সময়ে যেমন চাকরি খুইয়ে বেকার হয়েছেন অনেকেই। তেমনই সদ্য পাশ করা চাকরি প্রার্থীদের সামনেই অপেক্ষা করছে এক কঠিন চ্যালেঞ্জ। ব্যাঙ্গালুরুর আমান খান্ডেলওয়াল এমবিএ পাস করেও মনের মত চাকরি না জোটায় একটি সংস্থায় নিজের বায়োডাটা পাঠাতে এক অভিনব পদ্ধতি অবলম্বন করেছেন।

পেস্ট্রির বক্সে গুঁজে দিয়েছেন নিজের বায়োডাটা! চিরকুটে লেখা এটা এইচ আর ম্যানেজারের জন্য। পরণে জোম্যাটোর টি শার্ট গায়ে নিজেই একথা টুইটারে শেয়ার করেছেন আমন। তিনি টুইট করেছেন, “জোমাটো ডেলিভারি বয় সেজে আমি আমার বায়োডাটা পেস্ট্রির বাক্সে  গুঁজে পাঠিয়েছি বেঙ্গালুরুতে একগুচ্ছ স্টার্টআপের কাছে ম্যানেজমেন্ট ট্রেনি পজিশনের জন্য”।

আসলে আমন নিজে ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট অ্যান্ড রিসার্চ (আইএমডিআর) থেকে এমবিএ সম্পন্ন করেছেন। হন্যে হয়ে ঘুরেছেন চাকরির জন্য। না পেয়ে অভিনব এই পন্থা বেছে নেনে আমন। তিনি আরও জানিয়েছেন, সরাসরি সংস্থায় বায়োডাটা জমা দেওয়া মানে সেগুলি আবর্জনার স্তূপে পাঠানো। এই পদ্ধতির মাধ্যমে সরাসরি নিয়োগ কর্তায় কাছে বায়োডাটাটি অন্তত পৌঁছাবে !

একটি ফলো-আপ টুইটে, তিনি তার লিঙ্কডইন প্রোফাইলের লিঙ্কটিও শেয়ার করেছেন। তার চাকরি খোঁজার অভিনব ধরণ নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন তৈরি হয়েছে। একজন ইউজার লিখেছেন, “আমার অভিজ্ঞতা অনুযায়ী আপনাকে আরও একটু ধৈর্য্য ধরতে হবে। যে ব্যক্তি আপনাকে তার সংস্থায়  নিয়োগ করবেন তিনি ভাগ্যবান”। অন্য একজন লিখেছেন, “ আপনি শীঘ্রই আপনার স্বপ্নের চাকরিটি খুঁজে পাবেন..আপনার একটি ভিন্ন অনন্য দৃষ্টিভঙ্গি রয়েছে”।

আমান খান্ডেলওয়ালের বায়োডাটা অনুসারে, তিনি রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তারপর তিনি এমবিএ কোর্সও সম্পূর্ণ করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bengaluru man wearing zomato t shirt delivers resume in pastry box

Next Story
পোষ্যের চিৎকারে রণে ভঙ্গ দেয় দুষ্কৃতীরা, ব্যর্থ হল ATM লুঠের চেষ্টা