scorecardresearch

বড় খবর

বাবার কোটি কোটি ব্যবসা, আটবছরেই সন্ন্যাস গ্রহণ দেবাংশীর

৮ বছর বয়সী দেবাংশী হিন্দি, ইংরেজি সহ অনেক ভাষায় রীতিমত পটু। শুধু তাই নয়, দেবাংশী সঙ্গীতে পারদর্শী এবং নৃত্য ও যোগব্যায়ামেও অত্যন্ত পারদর্শী।

বাবার কোটি কোটি ব্যবসা, আটবছরেই সন্ন্যাস গ্রহণ দেবাংশীর

বিলাসবহুল জীবন বিসর্জন দিয়ে, কোটি টাকার সম্পত্তি প্রত্যাখ্যান!… ডায়মন্ড ব্যবসায়ীর ৮ বছরের মেয়ের সন্ন্যাসিনী হয়ে ওঠার কাহিনী সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গুজরাটের সুরাটে সন্ন্যাস নিয়েছেন ৮ বছরের এক কিশোরী। হীরা ব্যবসায়ী ধনেশের বড় মেয়ে বিলাসবহুল জীবন বিসর্জন দিয়ে, কোটি টাকার সম্পত্তি প্রত্যাখ্যান  করে বুধবার সন্ন্যাসিনী হয়েছেন। জানা গিয়েছে বছর আটেকের এই মেয়েটির নাম দেবানশিন সংঘভি, দুই বোনের মধ্যেও সেই বড়। মঙ্গলবার দীক্ষা নেন দেবাংশী।

৮ বছর বয়সী দেবাংশী হিন্দি, ইংরেজি সহ অনেক ভাষায় রীতিমত পটু। শুধু তাই নয়, দেবাংশী সঙ্গীতে পারদর্শী এবং নৃত্য ও যোগব্যায়ামেও অত্যন্ত পারদর্শী। মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে যে দেবাংশীর শৈশব থেকেই আধাত্মিকতার প্রতি ঝোঁক ছিল, যে কারণে তিনি ছোটবেলা থেকেই তার জীবন ছিল সহজ-সরল। সকল প্রকার বিলাসিতা ত্যাগ করে তিনি সন্ন্যাসিনী হয়ে ওঠেন।

জানা গিয়েছে ধনেশ সংঘভির মালিকানাধীন ডায়মণ্ড কোম্পানির সারা বিশ্বব্যাপী শাখা রয়েছে এবং বার্ষিক টার্নওভার প্রায় ১০০ কোটি টাকা। দেবাংশীর ছোট বোনের নাম কাব্য এবং তার বয়স পাঁচ বছর। আচার্য বিজয় কীর্তিযশসুরি দেবাংশীকে দীক্ষা দেন। দেবাংশী মাত্র আট বছর বয়সে ৩৬৭টির বেশি আধ্যাত্মিক কর্মসূচীতে যোগ দেন। তার পরে তিনি সন্ন্যাস গ্রহণের জন্য অনুপ্রাণিত হন। পরিবারের এক বন্ধু জানান, তিনি আজ পর্যন্ত টিভি বা সিনেমা দেখেননি। শুধু তাই নয়, তিনি কখনো কোনো রেস্টুরেন্টে যাননি। মঙ্গলবার জৈন ধর্মের দীক্ষা কর্মসূচিতে দীক্ষা নেন দেবাংশী।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Billionaire diamond businessmans 8 year old daughter becomes sanyasi details inside