বড় খবর


খেলতে নেয়নি দিদি, থানায় গেল একরত্তি খুদে

পুলিশ অভিযোগকারী সহ সেই পাঁচ বালিকা এবং তাদের বাবা-মাকেও ডাকে। কারণ, সেই অভিযোগ পত্রেই লেখা ছিল, “পুলিশ কাকুর উচিত ছোট এই অভিযোগ খতিয়ে দেখা”।

খেলতে নেয়নি দিদি। বন্ধুরাও। তাই একরত্তি খুদে সরাসরি পাড়ি জমালো থানায়। সেখানে দিদিকে গ্রেফতারের আর্জি জানিয়ে অভিযোগও দায়ের করল। এমন কাণ্ডই ঘটেছে কেরালায়।
পুলিশের কাছে গিয়ে অভিযোগ পত্র লিখে জানিয়েছে, তার দিদি সহ মোট পাঁচজনকে যেন গ্রেফতার করা হয়। কারণ তারা কেউই তাকে লুডো, পুলিশ-রবার গেম খেলতে নেয়নি।
পুরো অভিযোগপত্রটি ইংরেজিতে লিখেছে ক্লাস থ্রি-র সেই বালক। তার বাড়ির পাশ দিয়ে যখন পুলিশ যাচ্ছিল সেই সময়েই সেই চিঠিটি জনমৈত্রী পুলিশকে দেয় সে। সেই চিঠিতে যে পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ এনেছে, তাদের নাম এবং বয়স লেখা রয়েছে। এদের মধ্যেই একজন তার দিদি।
মাতৃভূমি নিউজের খবর অনুযায়ী, সেই পুলিশ অভিযোগকারী সহ সেই পাঁচ বালিকা এবং তাদের বাবা-মাকেও ডাকে। কারণ, সেই অভিযোগ পত্রেই লেখা ছিল, “পুলিশ কাকুর উচিত ছোট এই অভিযোগ খতিয়ে দেখা”। তারপরে সবার সঙ্গে কথা বলেন পুলিশ।
পিটিআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে, পুলিশের কাছে গিয়ে সেই বালক অভিযোগ জানায়, “আমি ছেলে বলে সবসময় আমাকে নিয়ে মজা করে। আমি ছেলে হওয়ার কারণেই লুডো, টেনিস, পুলিশ-চোর খেলতে নিচ্ছে না ওরা। ওদের বহুবার খেলতে নিতে বলেছি। ওরা আমাকে বারেবারেই খেলতে নিতে অস্বীকার করে।”
সমস্যার সমাধান করতে পরের দিনই কসবা থানা থেকে অফিসার ইউপি উমেশ ও কেটি নিরাজ সেই বালকের বাড়িতে যায়। সেখানে গিয়ে পুলিশ বালিকাদের সেই খুদেকে খেলতে নেওয়ার কথা জানান। তারপর সোমবারই বালকটিকে খেলতে নেয় পাঁচ জন।
সেই বালকের দিদি জানায়, ভাই যে সরাসরি পুলিশের কাছে অভিযোগ জানাবে, তা ভাবতেই পারেনি।

Web Title: Boy complaints to police as his sister did not take him to play

Next Story
ঘরবন্দি মানুষ, শহরের খাঁ খাঁ রাস্তায় ঘুরছে চিতাবাঘ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com