scorecardresearch

বড় খবর

গরমের দুপুরে জলের বোতল বিলি খুদের, মহানুভবতাকে কুর্নিশ নেটিজেনদের, দেখুন ভিডিও

রবিবার এই ক্লিপটি শেয়ার করার পর থেকে এখন পর্যন্ত প্রায় আড়াই লক্ষের কাছাকাছি ভিউ হয়েছে

এক খুদে গরমে কাহিল রাস্তার ধারে বসে থাকা ব্যবসায়ীদের হাতে তুলে দিচ্ছে জলের বোতল।

উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্য ভারতে ১২২ বছরের মধ্যে সবচেয়ে উষ্ণতম এপ্রিল পার হয়েছে। সেই দুই স্থানে গড়ে তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৫.৯ এবং ৩৭.৭৮ ডিগ্রি সেলসিয়াস। ভারতের আবহাওয়া দফতর সম্প্রতি এই তথ্য সামনে এনেছে।

তীব্র দাবদাহে দেশের একাধিক অঞ্চল। প্রচণ্ড গরম থেকে মুক্তি মিলবে কবে এই প্রশ্নেই বিভোর হয়ে রয়েছেন সকলে। এর মাঝেই দক্ষিণ বঙ্গের বৃষ্টি সাময়িক হলেও স্বস্তি দিয়েছে জ্বালা ধরা গরম থেকে। তীব্র দাবদাহের মাঝে এক মানবিক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা গিয়েছে এক খুদে গরমে কাহিল রাস্তার ধারে বসে থাকা ব্যবসায়ীদের হাতে তুলে দিচ্ছে জলের বোতল। আইএএস আধিকারিক অবনীশ শরণের শেয়ার করা এই ক্লিপে দেখা যাচ্ছে বছর দশেকের এক খুদে ফুটপাতের ধারে বসে থাকা ব্যবসায়ীদের হাতে তুলে দিচ্ছে একটি করে জলের বোতল। ভিডিওতে দেখা গিয়েছে এক মহিলা খুদের হাত থেকে সেই জলের বোতল পেয়ে রীতিমত আবেগপ্রবণ হয়ে পড়েন।

রবিবার এই ক্লিপটি শেয়ার করার পর থেকে এখন পর্যন্ত প্রায় আড়াই লক্ষের কাছাকাছি ভিউ হয়েছে । এর আগে মহারাষ্ট্র পুলিশের এক আধিকারিকের প্রবল গরমে এক বাঁদরকে জল খাওয়ানোর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এদিকে এই ভিডিও ভাইরাল হতেই ছোট্ট ছেলেটিকে ধন্য ধন্য করছেন নেটিজেনমহল। অসংখ্য কমেন্টে ভরে গেছে এই ভিডিও।

মার্চের শুরু থেকে ভারতের বিভিন্ন অঞ্চল থেকে তীব্র তাপপ্রবাহের খবর পাওয়া গেছে। গত দু মাস ধরে, পশ্চিম রাজস্থান এবং মহারাষ্ট্রের বিদর্ভের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি থেকে ৪৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করছে। তার মাঝেই এমন ভিডিও দেখে মুগ্ধ সকলেই।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Boy distributes water bottles among street vendors