scorecardresearch

বড় খবর

সময়ে বিয়ের পিঁড়িতে বসতে হবে, জওয়ানের সাহায্যে বিশেষ উদ্যোগ BSF-এর

অবশেষে ফিরতে পেরে খুশি সেনাও

প্রতীকী ছবি

 বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর ডিউটি রত এক সেনা জওয়ানকে বিয়ের পিড়িতে বসানোর জন্য বিএসএফ একটি বিশেষ হেলিকপ্টারের ব্যবস্থা করেছিল যাতে করে সেই তার কর্তব্য স্থল থেকে প্রায় ২৫০০ কিলোমিটার দুরে ওডিশায় যাতে সময় মত পৌঁছে যাতে নিজের বিয়ের অনুষ্ঠান সারতে পারেন।  

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর মাচিল সেক্টরে একটি একটি চেক পোস্টে কর্তব্যরত ৩০ বছর বয়সী কনস্টেবল নারায়ণ বেহেরার বিয়ে আগামী ২ মে অনুষ্ঠিত হওয়ার কথা। ইতিমধ্যেই বাড়িতে চলছে জোরদার প্রস্তুতি। কিন্তু ছেলে আসবে কি করে তাই ভেবেই রাতের ঘুম উড়েছিল পরিবারের।  

একজন সিনিয়ার সেনা আধিকারিক বলেন, “যেহেতু কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর পোস্টটি তুষার আবৃত হয়ে পড়েছিল এবং কাশ্মীর উপত্যকার সঙ্গে সড়ক যোগাযোগ বর্তমানে দুর্গম, এই অবস্থায় সেখানে ডিউটিরত সেনাকে ফিরিয়ে আনার একমাত্র উপায় ছিল সামরিক বিমান যাত্রা”। 

সংবাদ সংস্থার খবর অনুসারে জানা গিয়েছে সম্প্রতি ওই জওয়ানের বাবা-মা তার ইউনিট কমান্ডারদের সঙ্গে যোগাযোগ করেছিলেন এবং আশঙ্কা প্রকাশ করেছিলেন এই ভেবে যে বিয়েতে তাদের সন্তান যেতে পারবেন না। তারা চিন্তিত ছিল কারণ বিয়ের জন্য সমস্ত ব্যবস্থা করা হয়ে গিয়েছিল।

বিষয়টি বিএসএফ-এর ইন্সপেক্টর জেনারেল (কাশ্মীর সীমান্ত) রাজা বাবু সিং-এর নজরে আসেন। তিনি তড়িঘড়ি আদেশ দেন বিয়ে বিলে কথা! যেভাবেই হোক ওই সেনা জওয়ানকে ফিরিয়ে আনতেই হবে হবে। অবশেষে বৃহস্পতিবার ভোরে সেনা হেলিকপ্টার বেহেরাকে তুলে শ্রীনগরে নিয়ে আসেন। এসেই একরাশ স্বস্তি ধরা পড়ে সেনার চোখে মুখে!

কিছু সময় বিশ্রাম নিয়েই তিনি ওড়িশার ঢেঙ্কানাল জেলার আদিপুর গ্রামে নিজের বাড়ির উদ্দেশ্যে বিয়ের অনুষ্ঠান উপলক্ষে রওনা দিয়েছেন। আইজি সিং এই বিষয়ে বলেছেন যে তিনি ওই সেনাকে বিশেষ বিমানে ফেরানর ব্যবস্থা করেছিলেন কারণ কারণ সেনাদের ভাল-মন্দ তার “প্রথম এবং প্রধান অগ্রাধিকার।”

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bsf orders special airlift for jawan posted along loc to help him get home in time for his wedding