scorecardresearch

বড় খবর

বাবা দোকানি, ৫০ লাখ বেতনের চাকরি পেয়ে চমক ছেলের!

ছেলের এমন সাফল্যে রীতিমত উচ্ছ্বসিত বাবা-মা।

Btech student, lakh job offer, crore job offer, job offer, job, Microsoft, amazon, google, shopkeeper
বাবা দোকানি, ছেলের ৫০ লাখের বেতনে চমক!

বাবা দোকানি, ছেলের ৫০ লাখের বেতনে চমক! ছেলের এমন সাফল্যে রীতিমত উচ্ছ্বসিত বাবা-মা। ছোট দোকান চালিয়ে কোনমতে সংসারে চালিয়ে ছেলের পড়াশুনা চালিয়েছেন, মা গৃহবধূ। মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়ে এমন সাফল্য নজর কেড়েছে সকলের। সম্প্রতি অন ক্যাম্পাস ক্যাম্পাসিংয়ে মাইক্রোসফটে ৫০ লাখ বেতনের চাকরি পেয়েছেন হরিয়ানার আম্বালা ক্যান্টনমেন্টের বি-টেক ছাত্র মধুর রাখেজা। তবে কেবল মাইক্রোসফট নয়, একাধিক বহুজাতিক সংস্থা থেকে পেয়েছেন চাকরির সুযোগ। তাঁর মধ্যে রয়েছে Amazon, Cognizant এবং Optum- সহ আরও একাধিক সংস্থা।

মধুর জানান,’একাধিক সংস্থা থেকেও চাকরির অফার পেলেও আমি মাইক্রোসফটকে বেছে নিয়েছিলাম। তার পিছনেও বেশ কিছু কারণ রয়েছে। তার মধ্যে রয়েছে কাজের সময়, কাজের পরিবেশ এবং উচ্চ বেতন। সেই সঙ্গে তিনি বলেন, আমি Microsoft, Optum, এবং Cognizant থেকে ফুলটাইম চাকরির অফার পেয়েছি এবং ক্যাম্পাস প্লেসমেন্টের অংশ হিসেবে Amazon থেকে একটি ইন্টার্নশিপ অফারও পেয়েছি। ইন্টার্নশিপে আমার পারফরম্যান্সের উপর ভিত্তি করে, আমি অ্যামাজনে এসডিই ভূমিকার জন্য একটি ফুল-টাইম অফারও পেয়েছি। তা সত্বেও আমি আমার পছন্দের সংস্থা হিসাবে মাইক্রোসফটকে বেছে নিয়েছি। ছোট থেকেই আমার প্রযুক্তির প্রতি আগ্রহ ছিল। আমি বুঝেছি একমাত্র প্রযুক্তিই মানুষের ভবিষ্যতের পথ নির্ধারণ করতে পারে। সময়ের অগ্রগতির সঙ্গে সঙ্গে প্রযুক্তির ব্যবহার ক্রমেই বাড়বে। এর পাশাপাশি তিনি বলেন, আমার ছোটো থেকেই প্রযুক্তির প্রতি আগ্রহ ছিল। আমার মতে, প্রযুক্তি বিশ্বজুড়ে লক্ষ লক্ষ জীবনকে পাল্টে দেওয়ার এবং প্রভাবিত করার ক্ষমতা রাখে। আর সেই কারণেই আমি বিশাল প্রযুক্তির অংশ হতে চেয়েছিলাম, মাইক্রোসফটের হাত ধরেই আমার সেই লক্ষ্য পূরণ হতে চলেছে’।

আরও পড়ুন: [ মাত্র সাত বছরেই সংসারের হাল ধরতে Zomato-এর ডেলিভারি বয়, এমন কাহিনীতে গর্ব হবে! ]

মধুর ব্যাঙ্গালুরুতে মাইক্রোসফট অফিসে যোগদানের অপেক্ষায় দিন গুনছেন। ছেলের এমন সাফল্যে উচ্ছ্বসিত মা-বাবাও। পরিবারের কথায়, ছেলে ছোট থেকেই মেধাবী। আর্থিক অনটনের মধ্যেও ছেলের পড়াশুনা চালিয়ে নিয়ে গেছি। আজ আমাদের স্বপ্ন পুরণ হয়েছে। ছেলের এমন সাফল্যে আমদের সকলের সঙ্গে পাড়া প্রতিবেশি সকলেই খুশি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Btech student bags rs 50 lakh job offer from microsoft after rejecting amazon cognizant