সার্জিকাল স্ট্রাইকের উত্তেজনাকে আরেকটু উসকে দিতে বার্গারে ছাড়

দেশের এমন এক গুরুত্বপূর্ণ ঘটনাকে ঘিরে বার্গারপার্টি মানতে নারাজ দেশবাসী। সমালোচনার ঝড় উঠেছে ওই রেস্তরাঁকে ঘিরে।

By: New Delhi  February 26, 2019, 10:12:09 PM

পাকিস্তানের বালাকোটে জৈশ-এ-মহম্মদের শিবিরে আকাশপথে ভারতের হামলার পর বিভিন্ন মহল সাবাস জানিয়েছে ভারতীয় বায়ুসেনাকে। পুলওয়ামা হামলার পর এমন জবাবের প্রত্যাশা করেছিলেন অনেকেই। এই ঘটনার প্রেক্ষিতে ভারতের বহু অংশ জুড়ে যে জাতীয়তাবাদের দামামা বেজেছে, তার পুরোটাই স্পষ্ট সোশাল মিডিয়ার মাধ্যমে। এই উত্তেজনাকে আরেকটু উসকে দিতে দিল্লীর বার্গারসিং নামক এক রেস্তরাঁ ২০ শতাংশ ছাড় দিচ্ছে তাদের দোকানের বার্গারে।

ছাড় পেতে আপনাকে ব্যবহার করতে হবে একটি কুপন কোড – ‘FPAKAGAIN’। তারা যে এবিষয়ে তাদের মনোভাব স্পষ্ট করে দিয়েছে হ্যাশট্যাগ (#sorrynotsorry) ব্যবহার করে। এই রেস্তরাঁ ‘পাল্প ফিকশন’ ছবির একটি দৃশ্যকে নিয়ে ভিডিও ক্লিপও তৈরি করেছে। যাঁরা এর আগে ওই দোকানে খেতে গিয়েছিলেন, তাঁদের রেজিস্টার করা ফোন নম্বরে মঙ্গলবার সকালে সংস্থার তরফ থেকে একটি মেসেজ পাঠানো হয়েছে। যেখানে লেখা আছে জৈশ-এ-মহম্মদের শিবিরে আকাশপথে ভারতের হামলার কারণে ২০ শতাংশ ছাড় দেওয়া হবে।

দেশের পক্ষে এমন এক গুরুত্বপূর্ণ ঘটনাকে ঘিরে বার্গারপার্টি মানতে নারাজ দেশবাসী। সমালোচনার ঝড় উঠেছে এই ব্যবসায়িক প্রস্তাবকে ঘিরে। প্রকাশ্যে প্রশ্ন উঠেছে, এ কেমন বিপণন পদ্ধতি? এই দুঃসাহস তারা আগের বছরও দেখিয়েছিল বলে অভিযোগ করেছেন দ্বারকানাথ প্রভু নামক এক ব্যক্তি।

এই বার্গার ব্র্যান্ডের সঙ্গে যোগাযোগ করলে তারা জানায় “আমরা বুঝি যে এইসময়ে এটি একটি সংবেদনশীল ঘটনা এবং আমরা মনে করি এই বিষয়ে আমাদের প্রতিক্রিয়ার ধরণ যথাযথ। আমরা এটাও জানি এমন কিছু আছে যা মুখে বলা হয়ত অসম্ভব, কিন্তু সবাই মনে মনে একমত হন।”

এদিকে যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকুন, পাকিস্তানের সশস্ত্রবাহিনী এবং জনসাধারণকে এমন বার্তাই দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার ভোররাতের সার্জিকাল স্ট্রাইকের পর এই মুহূর্তে পাকিস্তানে রীতিমতো জরুরি পরিস্থিতিতে প্রশাসনিক ও সেনা বৈঠক চলছে। ভারতীয় বাসুয়েনার আগাম অসামরিক সতর্কতামূলক পদক্ষেপের প্রেক্ষিতেই ইমরান খানের এই জরুরি বার্তা। এদিন বালাকোটে জইশ-ই-মহম্মদের ঘাঁটিতে বিমান হানা চালায় ভারত। পাকিস্তানের শীর্ষ নিরাপত্তা সংস্থা জানিয়েছে, ‘অযাচিতভাবে ভারত আগ্রাসন দেখিয়েছে’, ফলে সুযোগ বুঝে এবং জায়গা মতো এর জবাব দেওয়া হবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Burger singh offers discount to celebrate iaf air strike in pakistan draws flak online

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X