scorecardresearch

বড় খবর

Optical Illusion: হাজারো পাখির মাঝেই রয়েছে একাকী ‘পান্ডা’! খুঁজে দেখবেন নাকি?

সেই লুকিয়ে থাকা পান্ডাটি কোথায়?

Optical Illusion: হাজারো পাখির মাঝেই রয়েছে একাকী ‘পান্ডা’! খুঁজে দেখবেন নাকি?
সেই লুকিয়ে থাকা পান্ডাটি কোথায়?

নিত্যদিনের কাজের চাপ, সংঘাত, দুঃসংবাদ থেকে অনেক দূরে থাকতে বহুদনই নানান পন্থা বেছে নেন। কেউ কমিকস বই পড়েন তো কেউ গান শোনা পছন্দ করেন, আবার অনেকেই জটিল ধাঁধা সমাধানে তৃপ্তি পান! এমনই কিছু জটিল ধাঁধা প্রকাশ্যে আসে প্রায়ই সোশ্যাল মিডয়ার দৌলতে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া অপটিক্যাল ইলিউশন ছবি মানুষকে বিভ্রান্ত করে। একই সময়ে, অপটিক্যাল ইলিউশন সহ ছবিগুলি আজকাল সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। এই ছবিগুলো দেখে আপনি বিভ্রান্ত হবেন। অপটিক্যাল ইলিউশন ফটো মানে এমন ছবি যা চোখকে ফাঁকি দেয়।

অপটিক্যাল ইলিউশন ছবি দেখে বেশিরভাগ মানুষই বিভ্রান্ত হয়ে পড়েন। ভাইরাল হওয়া এই ধরণের ছবিতে অনেক কিছুই লুকানো থাকে  কিন্তু সহজে দেখা যায় না। তবে ভাল করলে লক্ষ্য করলে সেই সব লুকানো জিনিস খুঁজে পাওয়া কিন্তু অসম্ভব নয়।

এই অপটিক্যাল ইলিউশনে আপনি দেখতে পাবেন একই রকম দেখতে অনেক পাখি। কিন্তু এই পাখিদের মধ্যে একটা পান্ডাও লুকিয়ে বসে আছে। আপনাকে খুঁজে বের করতে হবে সেই পান্ডাটিকে। এই চমকপ্রদ ছবিটি তৈরি করেছেন হাঙ্গেরিয়ান শিল্পী গজারলি দুদাস, যিনি ডুডলফ নামেও পরিচিত। আপনি যদি তার তৈরি অপটিক্যাল ইলিউশন চ্যালেঞ্জটি গ্রহণ করেন তবে আপনাকে এটি ক্র্যাক করার জন্য আপনার মস্তিষ্ককে খাটাতেই হবে। ছবিতে একই রকম দেখতে পাখি দেখতে পাচ্ছেন আপনি। সানগ্লাস কলার টি-শার্টেও কিছু পাখি আপনি দেখতে পাবেন। কিন্তু সেই লুকিয়ে থাকা পান্ডাটি কোথায়? এটাই আপনার জন্য আজকের চ্যালেঞ্জ। হাতে রয়েছে মাত্র ২০ সেকেণ্ড সময়।

ভাল করে খুঁজে দেখুন

খোঁজার আগে আপনাকে অবশ্যই আপনার মোবাইল ফোনে ২০ সেকেন্ডের একটি টাইমার সেট করতে হবে। ক্রমাগত মনোযোগ সহকারে ছবিটিকে ভাল ভাবে দেখার চেষ্টা করলে উত্তর খুঁজে পাওয়ার সম্ভাবনাও বেড়ে যাবে।

নিশ্চিত যে আপনি এই ছবি দেখে একেবারে বিভ্রান্ত। শিল্পীর শিল্প প্রতিভাকে সকলের কুর্নিশ জানিয়েছেন। তিনি এটি এমন ভাবেই তৈরি করেছেন এবং তিনি পান্ডাটিকে ছবিতে এমনভাবে লুকিয়ে রেখেছেন যে তা সহজে মানুষের চোখে পড়ে না। আসলে, পাখি এবং পান্ডার মধ্যে খুব বেশি তফাৎও আপনার চোখে পড়বে না।  

এখানেই লুকিয়ে ছিল পান্ডাটি

মাত্র ২০ সেকেন্ডে পান্ডাটিকে খুঁজে পাওয়া সত্যিই একটি কঠিন কাজ। খুব কম লোক নির্দিষ্ট সময়ে সঠিক উত্তর খুঁজে পেতে সফল হয়েছেন । আপনি যদি এমন একজন হয়ে থাকেন যিনি সঠিক সময়ের মধ্যেই উত্তরটিকে খুঁজে পেয়ে থাকেন, তাহলে আপনিও জিনিয়াস মানুষের মধ্যে পড়েন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Can you find panda within 15 seconds